X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আবৃত্তি উৎসবের বিচারক তারা

বিনোদন রিপোর্ট
০২ এপ্রিল ২০১৯, ১৯:৫৪আপডেট : ০২ এপ্রিল ২০১৯, ২০:৫০

শারমিন লাকী, মাহিদুল ইসলাম ও ড. সৌমিত্র শেখর

সারাদেশ থেকে এক হাজারের বেশি প্রতিযোগীর অংশগ্রহণে শুরু হওয়া ‘বইঘর আবৃত্তি ফেস্ট ২০১৯’-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৯ এপ্রিল। এতে প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন আবৃত্তিকার মাহিদুল ইসলাম, অধ্যাপক ড. সৌমিত্র শেখর ও মডেল-উপস্থাপক-আবৃত্তিকার শারমিন লাকী।
বইঘর কর্তৃপক্ষ জানান, ঘোষণা অনুযায়ী গত এক মাসে সারাদেশ থেকে রবি ও এয়ারটেল সিম ব্যবহারকারী প্রতিযোগীরা কবিতা রেকর্ড করে পাঠান রবি বইঘর ও মাই এয়ারটেল পকেট বুক অ্যাপ দুটিতে। পাশাপাশি ২৭০৫০ নম্বরে ডায়াল করেও কবিতা রেকর্ড করেন তারা। সেখান থেকে কয়েকটি ধাপে যাচাই-বাছাই করে চূড়ান্ত করা হয়েছে সেরা ১০ জন প্রতিযোগীকে।
৯ এপ্রিল বিকালে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে গ্র্যান্ড ফিনালে আসরে এই ১০ জন প্রতিযোগী সরাসরি কবিতা আবৃত্তি করবেন। প্রধান তিন বিচারক মাহিদুল ইসলাম, শারমিন লাকী ও সৌমিত্র শেখরের রায়ে এই আসরে ৬ জনকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হবে।
তাদের মধ্যে প্রথম দু’জন বিজয়ী পুরস্কার হিসেবে পাবেন কলকাতার জোড়াসাঁকোতে তিন দিন দুই রাত ভ্রমণের সুযোগ। বাকি চারজনের জন্য পৃথকভাবে থাকছে ৫ হাজার টাকা মূল্যের বই।
অনলাইনে বই পড়ার জনপ্রিয় প্ল্যাটফর্ম ‘বইঘর’। দেশীয় সংস্কৃতির উৎকর্ষ সাধনে প্রতিষ্ঠানটি নিয়মিত আবৃত্তি প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজন করে থাকে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া