X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্র দিবসের আয়োজন বয়কট করলেন শাকিব!

বিনোদন রিপোর্ট
০৩ এপ্রিল ২০১৯, ১৫:১৪আপডেট : ০৩ এপ্রিল ২০১৯, ১৭:২৮

শাকিব খান চলচ্চিত্র বাঁচলে সংস্কৃতি বাঁচবে—এমন স্লোগান নিয়ে আজ (৩ এপ্রিল) দেশজুড়ে পালিত হচ্ছে জাতীয় চলচ্চিত্র দিবস। চলচ্চিত্রের সবচেয়ে বড় এ দিনকে ঘিরে বর্ণিলভাবে সেজেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।
এখানেই বিভিন্ন আনুষ্ঠানিকতায় অংশ নিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ চলচ্চিত্রের সর্বস্তরের শিল্পী-কুশলীরা। তাদের মধ্যে আছেন সৈয়দ হাসান ইমাম, ড. ইনামুল হক, আলমগীর, সুব্রত, রোজিনা, ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, মুশফিকুর রহমান গুলজার, ড্যানি সিডাক, বদিউল আলম খোকন, জায়েদ খান, বাপ্পি, ইমন, নিরব, জয় চৌধুরী, বিপাশা কবিরসহ অনেকে।
তবে এবারের আয়োজনে অংশ নেননি চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। জানা গেছে, এই উৎসব তিনি বয়কট করেছেন!
এ বিষয়ে বিভিন্ন সূত্রে পাওয়া শাকিব খানের অভিমত এমন, চলচ্চিত্র দিবসের অনুষ্ঠান জাতীয় পরিসরে না করে ব্যক্তিগত পরিসরে উদযাপন করা হয়। তাছাড়া চলচ্চিত্রের এমন অনুষ্ঠানে তাকে সঠিক মূল্যায়ন করা হয় না, তাই তিনি এই অনুষ্ঠানে অংশ নিচ্ছেন না!
চলচ্চিত্র দিবসের আয়োজন বয়কট করলেন শাকিব! এ প্রসঙ্গে সরাসরি শাকিব খানের মন্তব্য না পাওয়া গেলেও প্রযোজক ও শাকিব খানের বন্ধু মোহাম্মদ ইকবাল বাংলা ট্রিবিউনকে বললেন, ‌‘চলচ্চিত্রের এই দুর্দিনে এমন উৎসব মানায় না। আগে চলচ্চিত্রটাকে বাঁচাতে হবে। তারপর উৎসব। এসব বিবেচনা করেই শাকিব খান এই আয়োজনে অংশ নেননি।’
এদিকে আজ (৩ এপ্রিল) সকালে চলচ্চিত্র দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে। সকাল ১০টায় এফডিসিতে জাতীয় পতাকা উত্তোলন করেন সৈয়দ হাসান ইমাম। বেলা সাড়ে ১১টায় র‌্যালিতে অংশ নেন তারকারা।
এরপর দিবসের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় মঞ্চে চলচ্চিত্রের জ্যেষ্ঠ শিল্পী ও পরিচালকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘সম্মিলিত দায়বদ্ধতার জায়গা থেকে চলচ্চিত্রকে আবার সেই স্বর্ণযুগে নিয়ে যাওয়ার জন্য, মানুষকে সুস্থ বিনোদন দেওয়ার জন্য, হলমুখী করার জন্য সবার সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে।’
দুই দিনের আয়োজনের প্রথম দিন আজ (৩ এপ্রিল) আরও কিছু কর্মসূচি চলবে। এরমধ্যে আছে মেলা, স্থিরচিত্র প্রদর্শনী ও চলচ্চিত্র প্রদর্শনী। দ্বিতীয় দিন (৪ এপ্রিল) আগামীকাল বিকাল পাঁচটায় জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মঞ্চ মাতাবেন মাহি, নিরব, ইমন, সাইমন, শিপন, জয়, বিপাশা কবিরসহ এ প্রজন্মের নায়ক-নায়িকারা। সন্ধ্যায় রয়েছে লেজার শো ও আতশবাজি। চলচ্চিত্র দিবসের আয়োজন বয়কট করলেন শাকিব!

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি