X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

পহেলা বৈশাখের রাতেই অবসকিওরের নতুন অ্যালবাম

বিনোদন রিপোর্ট
১০ এপ্রিল ২০১৯, ১৩:১৯আপডেট : ১০ এপ্রিল ২০১৯, ১৬:৪২

ব্যান্ড অবসকিওর বাঙালির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখে আসছে ব্যান্ড অবসকিওরের নতুন অ্যালবাম ‘টিটোর স্বাধীনতা’। এদিন রাতে জি-সিরিজ ও ব্যান্ডটির ভেরিফাইড ইউটিউব চ্যানেলে একযোগে অ্যালবামটি অবমুক্ত করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন অবসকিওরের দলপ্রধান সাইদ হাসান টিপু। এবারের অ্যালবামটি কিশোর শহীদ মুক্তিযোদ্ধা টিটোর নামে করা হয়েছে। অমর সুরস্রষ্টা শহীদ আলতাফ মাহমুদকে নিয়ে ‘সুরের বরপুত্র’ নামের একটি গানও থাকছে এতে। এটি তাদের ১৩তম অ্যালবাম।
সাইদ হাসান টিপু বলেন, ‘‘দেশের সূর্যসন্তানদের নিয়ে নিয়মিতই কাজ করছে অবসকিওর। এরই ধারাবাহিকতায় আমরা কিশোর মুক্তিযোদ্ধা টিটোকে নিয়ে গান তৈরি করছি। দেশ স্বাধীন হওয়ার দুই দিন আগে টিটো শহীদ হন। সাভারে পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে সম্মুখযুদ্ধে মাত্র ১৪ বছর বয়সে প্রাণ হারান তিনি। তার কমান্ডার ছিলেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ। তিনিই প্রথম টিটোকে নিয়ে বই লেখেন। এটির নামও ছিল ‘টিটোর স্বাধীনতা।’’

‘টিটোর স্বাধীনতা’ অ্যালবামের প্রচ্ছদ
অ্যালবামে গান থাকছে ৮টি। এগুলো হলো- টিটোর স্বাধীনতা, যাও নিয়ে যাও, রঙিন শাড়ি, নস্টালজিয়া, আমার কিসের ভয়, দুঃখ তোমার যত, নিরুদ্দেশ, সুরের বরপুত্র।
অ্যালবামের গানগুলো লিখেছেন কবি মহাদেব সাহা, লুৎফর রহমান রিটন, অমিত গোস্বামী, মিলটন হাসনাত, সোনিয়া স্নিগ্ধা ও মাহমুদ আকাশ।
ইউটিউব ছাড়াও সিডি আকারে অ্যালবামটি পাওয়া যাবে। এটিও প্রকাশ হচ্ছে জি-সিরিজের ব্যানারে।
উল্লেখ্য, অবসকিওর ব্যান্ড ২০১৪ থেকে নিজস্ব ঘরানার কাজের পাশে মুক্তিযুদ্ধ নিয়ে গান করা শুরু করে। একে একে সৃষ্টি হয়েছে- 'স্বাধীনতার বীজমন্ত্র', 'আজাদ', 'ক্র্যাক প্লাটুন', 'আলতাফ', 'তিস্তা', 'ফিলিস্তিন', 'পিতা', 'দেশ ছাড় রাজাকার', 'পরোয়ানা', 'স্টপ জেনোসাইড'। সর্বশেষ যুক্ত হলো ‘সুরের বরপুত্র’ ও ‘টিটোর স্বাধীনতা’ গান দুটি।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!