X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আহমেদ ইমতিয়াজ বুলবুলের ‘ঘুড়ি’

বিনোদন রিপোর্ট
১২ এপ্রিল ২০১৯, ১৫:৫৫আপডেট : ১২ এপ্রিল ২০১৯, ১৯:০৮

আহমেদ ইমতিয়াজ বুলবুল চলতি বছর ২২ জানুয়ারি হঠাৎ না ফেরার দেশে পাড়ি জমান নন্দিত গীতিকার, সংগীত পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল। মৃত্যুর মাত্র কয়েকদিন আগে তিনি কাজ শেষ করেছেন রিজভী ওয়াহিদের নতুন অ্যালবামের।
চলে যাওয়ার তিনদিন আগে বুলবুল নিজেই পরিকল্পনা করেছিলেন, বেশ ঘটা করে অ্যালবামটি প্রকাশ করবেন জানুয়ারির শেষ সপ্তাহে। কিন্তু তার হঠাৎ প্রস্থানে সেই পরিকল্পনা বাস্তবায়ন হলো না। অবশেষে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে হারানোর শোক কাটিয়ে এই বৈশাখে প্রকাশ পেতে যাচ্ছে সেই অ্যালবামের একটি গান। নাম ‘ঘুড়ি’। এতে রিজভী ওয়াহিদের সঙ্গে কণ্ঠ দিয়েছেন কলকাতার শুভমিতা।
গাজী তানভীর আহমেদের কথা ও আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর-সংগীতে গানটির ভিডিও নির্মাণ করেছেন লতা আচারিয়া। গানের দৃশ্যায়নে দেখা যাবে ইরফান সাজ্জাদ ও তানিয়া বৃষ্টিকে। গান-ভিডিওটি শিগগিরই মুক্তি পাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান আরডব্লিউ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে।
রিজভী ওয়াহিদ বলেন, ‘বুলবুল ভাইয়ের গান আমার অনেক ভালো লাগে। তার সুরে গাওয়ার স্বপ্ন ছিল, সেটি পূরণ হয়েছে। তার সঙ্গে পরিকল্পনা করে প্রায় শতভাগ অ্যাকুস্টিক যন্ত্র ব্যবহার করে এই গানগুলোর সংগীতায়োজন করা হয়েছে। কিন্তু গানগুলো আলোর মুখ দেখার আগেই স্যার  আমাদের ছেড়ে চলে গেলেন। খুব খারাপ লাগছে।’
রেকর্ডিংয়ে আহমেদ ইমতিয়াজ বুলবুল, শুভমিতা ও রিজভী ওয়াহিদ

এদিকে শুভমিতা বলেন, ‘রিজভী ওয়াহিদ ভাইয়ের সঙ্গে গাওয়া আগের দুটি গানই শ্রোতারা গ্রহণ করেছেন। এবারের গান দুটি আমার কাছে আরও স্পেশাল। কারণ, এবার গানগুলোর সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। তার সুরে গাইতে পারার অভিজ্ঞতা সত্যিই অসাধারণ।’
রিজভী জানান, আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর-সংগীতে তৈরি এই অ্যালবামে গান রয়েছে মোট ৫টি। এরমধ্যে ৩টি গানের কথা লিখেছেন সুরকার নিজেই। অন্য দুটি গান লিখেছেন রবিউল ইসলাম জীবন ও গাজী তানভীর আহমেদ।
আহমেদ ইমতিয়াজ বুলবুলকে উৎসর্গ করা হয়েছে গানগুলো। এরমধ্যে প্রথম প্রকাশ হচ্ছে ‘ঘুড়ি’ গানটি। বাকি ৪টি গানও শিগগিরই প্রকাশ পাবে ভিডিও আকারে—জানালেন শিল্পী রিজভী ওয়াহিদ।

/এস/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া