শুরু হচ্ছে সেই ‘শিকলবাহা’র শুটিং

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:০৩, এপ্রিল ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৭, এপ্রিল ১৩, ২০১৯

রুবা চরিত্রে ফৌজিয়া করিম ও সাগর চরিত্রে কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়২০১৪ সালের কান চলচ্চিত্র উৎসবে লা ফ্যাব্রিক সিনেমা দ্যু মুন্দে বিভাগে নির্বাচিত সেরা ১০টি চিত্রনাট্যের একটি হলো ‘শিকলবাহা’। তখন এর নাম ছিলো ‘শঙ্খধ্বনি’।
এরপর বার্লিন চলচ্চিত্র উৎসব থেকে দেওয়া তরুণ নির্মাতাদের জন্য সম্মানজনক অনুদান পুরস্কার ‘ওয়ার্ল্ড সিনেমা ফান্ড’-এর জন্য দুইবার (২০১৬ এবং ২০১৭) নির্বাচিত হয়েছিলো নির্মাতা কামার আহমাদ সাইমনের এই চিত্রনাট্য। এছাড়াও সুইডেনের গোটেবার্গ চলচ্চিত্র উৎসব থেকে চিত্রনাট্য অনুদান ও বাংলাদেশ সরকারের জাতীয় চলচ্চিত্র অনুদান পেয়েছে ‘শিকলবাহা’।
আসছে জুলাইয়ে শুরু হচ্ছে সেই ‘শিকলবাহা’র শুটিং।
বছর দুই আগে পত্রিকায় প্রকাশ হয়েছিলো, ‘নতুন মুখ খুঁজছেন কামার’। তখন থেকে ফেইসবুকে কার্যক্রম শুরু করে প্রায় পাঁচ হাজারের ওপর ছবি যাচাই বাছাই করে চলচ্চিত্রটির প্রধান দুই চরিত্র সাগর ও রুবাকে খুঁজে পেয়েছেন নির্মাতা।
কামার জানান, ‘শিকলবাহা’র রুবা চরিত্রে ফৌজিয়া করিম আর সাগর চরিত্রে অভিনয় করবেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়।
কামারের ভাষায়, ‘‘প্রায় দশ বছর আগে তারেক মাসুদের ‘কাগজের ফুল’-এর জন্য একটা স্ক্রিন টেস্ট নিয়েছিলাম, তখন থেকে রাগী একটা মুখ গেঁথে ছিলো মনে। সেই মুখটাই আবার খুঁজে পেলাম তরুণ নির্মাতা কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়ের মধ্যে। আর বিজ্ঞাপন শিল্পে কর্মরত ফৌজিয়া করিমকে পেয়েও ভালো লাগছে। আশা করছি সাগর ও রুবা চরিত্রের মাধ্যমে তারা দুজন ‘শিকলবাহা’র ক্যানভাস যৌক্তিক করে তুলবে।’’
জার্মানির ওয়াইডারম্যান ব্রাদার্স, ফ্রান্সের ডি-ডব্লিউ ফিল্মস ও বাংলাদেশের স্টুডিও বিগিনিং-এর যৌথ প্রযোজনায় তৈরি হবে ছবিটি। শুটিং শুরু হবে জুলাই মাস থেকে।

/এমএম/

লাইভ

টপ