X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

এফডিসি মাতালেন ‘রকস্টার’ পরমব্রত

বিনোদন রিপোর্ট
১৩ এপ্রিল ২০১৯, ১৮:১৫আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ০৭:৪৪

কনসার্টে পরমব্রত এফডিসিতে অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী ‘ক্র্যাক প্লাটুন’ ব্যান্ডের কনসার্ট। ‘রকস্টার’ পরমব্রতর গান শুনতে, তাকে একটু ছুঁয়ে দিতে হাজির হলো অগুনতি মানুষ।
শুনতে আজব ঠেকলেও এটাই সত্যি। তবে, ঠিক বাস্তবের কনসার্ট নয়, এফডিসির ৪ নাম্বার ফ্লোরে বিশাল আয়োজনে গত ১১ ও ১২ এপ্রিল টানা দু’দিন ধরে চিত্রায়িত হলো ‘আজব কারখানা’ চলচ্চিত্রের এ কনসার্ট পর্ব। যার মধ্যমণি ছিলেন কলকাতার অভিনেতা পরমব্রত।
কনসার্টের চিত্রায়নে তিনি ছাড়াও দর্শক হিসেবে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
এতে দেখা যায়, কালো পোশাকে, গিটার কাঁধে ‘ক্র্যাক প্লাটুন’ ব্যান্ডের সদস্যদের সঙ্গে এর ভোকাল পরমব্রত গাইছেন। উপচেপড়া দর্শক-শ্রোতা, ভক্তরাও মুহুর্মূহু করতালি ও নাচে ফেটে পড়ছে। কনসার্টের মধ্যেই ঘটছে সিনেম্যাটিক নানা ঘটনা।
‘রকস্টার’ চরিত্রে নিজের অভিনয় প্রসঙ্গে পরমব্রতও দারুণ উচ্ছ্বসিত। নিজের চরিত্রটি সম্পর্কে বলতে গিয়ে দুই বাংলার রকগান নিয়েও নিজের পর্যবেক্ষণ তুলে ধরেন পরম।
তিনি বলেন, ‘রকস্টার বলতে আমরা এক রকম চেহারা ভাবি। তবে রকস্টারের সংজ্ঞাটা কিন্তু জায়গা বিশেষ বদলায়। সময়ের সঙ্গে বদলায়। সে যা ইচ্ছা তাই করতে পারে। সেটা কিন্তু বাংলাদেশে চিরকালই বেশি ছিল। আমরা কিন্তু খুব ছোটবেলা থেকেই বাংলাদেশের সোলস, মাইলস, আর্টসেল, ওয়ারফেজ, আইয়ুব বাচ্চু, এদের নাম জানি। কিংবা তাদের গানগুলো আমাদের নিয়মিতই শোনা হয়। হেভি মেটাল বা হার্ড রক গান বাংলাদেশে একটু বেশি হয়েছে কলকাতার থেকে।’

পরমব্রত নিজের চরিত্রটি প্রসঙ্গে বলেন, ‘যখন শুনলাম এমন একটা চরিত্র করতে হবে, নিজের মেমোরিতে শৈশব-কৈশোরে শোনা বা কলকাতায় বাংলাদেশের রকস্টারদের কনসার্টে দেখা ইমেজগুলো নিজের মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা করেছি। বেশ কাজে দিয়েছি সেটি।’
কনসার্টে পরমব্রত বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকশিল্পের সঙ্গে একজন রকস্টারের সংযোগের ভেতর দিয়ে নতুন এক অনুসন্ধানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘আজব কারখানা’।
শবনম ফেরদৌসী পরিচালিত সরকারি অনুদানের চলচ্চিত্রটিতে পরমব্রতর বিপরীতে অভিষেক ঘটছে মডেল শাবনাজ সাদিয়া ইমির। এর অন্যতম চরিত্রে অভিনয় করেছেন দোয়েল। পরমব্রতর কনসার্টে অংশ নেন তারাও।
গত ১৫ মার্চ থেকে বিভিন্ন ধাপে চলছে ‘আজব কারখানা’ নির্মাণ। ময়মনসিংহ, কেন্দুয়া, সিলেট ও রাজধানীর বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হচ্ছে চলচ্চিত্রটি। এটি প্রযোজনা করছেন নির্মাতা ও গণমাধ্যমব্যক্তিত্ব সামিয়া জামান।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!