অন্তর্জালজুড়ে নতুন গানের উৎসব

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২২:০৯, এপ্রিল ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৬, এপ্রিল ১৪, ২০১৯

অন্তর্জালজুড়ে বৈশাখী আমেজ। ইউটিউবে এসেছে বিভিন্ন শিল্পীর গান ও ভিডিও। এর মধ্যে যেমন আছে ব্যান্ড, তেমনি লোক ও আধুনিক গানও আছে। বৈশাখী উৎসবে মুক্তি পাওয়া উল্লেখযোগ্য গানগুলো নিয়ে আমাদের আয়োজন-
ক্রোধ:
৫ বছর পর অ্যালবামের কাজ করলো দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ভাইকিংস। ব্যান্ডটির ইউটিউব চ্যানেলে ৯ এপ্রিল প্রকাশিত হয়েছে তাদের গানচিত্র ‘ক্রোধ’। এর কথাগুলো এমন- নষ্ট সুখে বাড়ছে রাতের ক্ষত/ স্পষ্ট চোখে জমছে বৃষ্টি শত/ নিঃস্ব দিনের ক্রোধ সব যতো...।

আমি ভাবি আমি কাঁদি:
আসিফ আকবরের গাওয়া নতুন গান এটি। ইথুন বাবুর কথা সুরে গানটি তৈরি। ১১ এপ্রিল বিকেলে ইউটিউবের ইবি মিউজিক টিভি থেকে গানটির ভিডিও প্রকাশ করা হয়েছে। এর সংগীতে ইথুন বাবুর সঙ্গে রয়েছেন রোজেন।  

ভ্রমরা রে:
লোক সংগীতের কিংবদন্তি শিল্পী আব্দুল আলীমের ‌‘ভ্রমরা রে’ গানটি নতুন করে নিয়ে এসেছেন তারই মেয়ে নূরজাহান। পহেলা বৈশাখ উৎসব উপলক্ষে গানটির ভিডিও প্রকাশ পেয়েছে লাইভ টেকনোলজিসের আনলিমিটেড অডিও ভিডিও নামের ইউটিউব চ্যানেলে।
গানটির নতুন সংগীতায়োজন করেছেন সৈয়দ কামরুজ্জামান সুজন। ভিডিওটি পরিচালনা করেছেন খান জেহাদ। এতে শিল্পীর উপস্থিতির পাশাপাশি মডেল হিসেবে আছেন মৌমিতা সাহা ও তাসনিমুল নাভিদ।

এসো হে বৈশাখ:
কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘এসো হে বৈশাখ’ এই গানটি নতুন আবহে আনা হয়েছে। গানটির সুর ঠিক রেখে ভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের ব্যবহার করেছেন পৃথ্বীরাজ। এতে কণ্ঠ দিয়েছেন সাদি মহম্মদ, বাপ্পা মজুমদার, লিংকন, কণা, তপু, শুভ, ঐশী, নাফিস, লিজা, নন্দিতা ও ঋতুরাজ।
গানটি কোকাকোলার ফেসবুক পেইজে প্রকাশ হয়েছে ১১ এপ্রিল।

ও পাগলি:
সিঙ্গাপুর প্রবাসী গায়ক ও শব্দ প্রকৌশলী রুবেলের সিঙ্গেলস একটি। শিরোনাম ‘ও পাগলি’। তরুণ গীতিকার নাহিদ শেখের লেখা এই গানটির সুর, সংগীত ও সাউন্ড ডিজাইন করেছেন রুবেল নিজেই। শিল্পী জানালেন, এটি নিরীক্ষামূলক কাজ। এটি ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়েছে।

মন দাবাড়ু:
প্রায় আট বছর পর দলছুট ব্যান্ড নিয়ে এলো তাদের নতুন গান।
কবির বকুলের লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন দলছুট সদস্যরা। গানটি ব্যান্ডের ষষ্ঠ অ্যালবাম ‌‘সঞ্জীব’-এর জন্য এই গান রেকর্ড করা হয়েছিল। কিন্তু ভক্তদের আবদারে পহেলা বৈশাখে এটি একক গান হিসেবে প্রকাশ করা হচ্ছে বলে জানান, দলছুটের কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার।

কে কত দূরে:
কণা ও ইমরানের বৈশাখী উপহার এটি। ১০ এপ্রিল সিএমভি’র ব্যানারে প্রকাশিত হয় গানটি। এর গল্পনির্ভর ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। এতে দুই কণ্ঠশিল্পী ইমরান-কণার উপস্থিতি ছাড়াও গল্পের নায়ক-নায়িকা হিসেবে অভিনয় করেছেন সুমিত সেন ও নিশাত প্রিয়ম।

হবে কী:
ব্যান্ড ইন্ডালো দীর্ঘদিন পর প্রকাশ করল তাদের গান। নতুন এ ব্যান্ডটির এটি দ্বিতীয় গান। এর কথা লিখেছেন জুবায়ের হাসান। এর ভিডিও তৈরি করেছেন ইজাজ মেহেদি। গানটি ব্যান্ডের ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়েছে।

আউলা প্রেম:
সালমার নতুন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বের হচ্ছে ‘আউলা প্রেম’ গানের ভিডিওটি। এর সুর-সংগীত করেছেন জে কে মজলিশ। ভিডিও নির্মাণ করেছেন রিয়াজ খান। মডেল হয়েছেন চিত্রনায়িকা আঁচল ও মডেল সানজু জন।
১২ এপ্রিল নতুন ইউটিউব চ্যানেল ‘সালমা মিউজিক’-এ অবমুক্ত হয় এটি।

দোষ:
ইমরান খন্দকারের গানটি লিখেছেন প্রসেনজিৎ ওঝা, সুর করেছেন প্রসেনজিৎ ও শোভন এবং সংগীতায়োজন করেছেন শোভন। প্রোটিউন বিডি থেকে প্রকাশিত হয়েছে গানটি।

দোতারা:
পূজার গাওয়া গান এটি। লিখেছেন শ্রাবণ সাব্বির, সুর-সংগীত বিবেক মজুমদারের। বড় বাজেটের ভিডিওটিতে মডেল হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঐশী। ভিডিওটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। এটি অবমুক্ত করেছে ধ্রুব মিউজিক স্টেশন।

ওই নীল দুচোখে:
তৌসিফ আহমেদের কথা ও সুরে এটি গেয়েছেন শান। সংগীত করেছেন বব ভিভিয়ান। গানটিতে মডেল হয়েছেন শান ও ফারহানা ওহি। ভিডিওটি পরিচালনা করেছেন চন্দন রায় চৌধুরী। ধ্রুব মিউজিক স্টেশনে গানটি অবমুক্ত হয়েছে।

সেলফি:
‌‘ঘুণপোকা’ ব্যান্ডের তৃতীয় সিঙ্গেল ‘সেলফি’। গানটির সংগীতায়োজন করেছেন ডিজে আকস। কিছু সামাজিক অসঙ্গতির চিত্র তুলে ধরা হয়েছে গানটির মাধ্যমে। গানটি প্রকাশ পেয়েছে ব্যান্ডটির নিজস্ব ইউটিউব চ্যানেলে।

আইসে পহেলা বৈশাখ:
বিবেক মজুমদারের কথা, সুর, সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন দিলশাদ নাহার কণা। ভিডিও নির্মাণ করেছেন একে পরাগ ও ভাস্কর জনি।

রঙ্গিলা বৈশাখ:
জিয়াউদ্দিন আলমের কথা-সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন ঐশী। এটি প্রকাশ পেয়েছে জিসান মাল্টিমিডিয়ার ব্যানারে।

/এম/এমএম/

লাইভ

টপ