মে দিবসের নতুন গানে ফকির আলমগীর

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩০, এপ্রিল ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:২৯, এপ্রিল ২২, ২০১৯

রেকর্ডিংয়ে ফকির আলমগীর

মে দিবসের গান কিংবা বিশেষ আয়োজন মানেই চলে আসে গণসংগীতশিল্পী ফকির আলমগীরের নাম। শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য একমাত্র তিনিই গানে গানে প্রতিবাদ করে আসছেন ধারাবাহিকভাবে।
সেই ধারাবাহিকতায় দীর্ঘ বিরতির পর তার কণ্ঠে যুক্ত হলো শ্রমজীবীদের নিয়ে নতুন একটি গান। ‘ভালোবাসা তুমি’ শিরোনামের এই গানটি লিখেছেন লিমন আহমেদ। মুরাদ নূরের সুরে এর সংগীতায়োজন করেছেন অভিজিৎ জিতু। রেকর্ড হয়েছে ১৮ এপ্রিল। চলছে ভিডিও তৈরির কাজ।
ভালোবাসা তুমি ঘামে ভেজা নোনতা কবিতা/ ভালোবাসা তুমি আপসের কাছে বন্দি মানবতা/ ভালোবাসা তুমি ক্ষুধার্ত রাতে সখিনার চুম্বন/ ভালোবাসা তুমি রোজ রোজ মরে বাঁচার আন্দোলন- এমন কাব্যিক কথায় গাঁথা হয়েছে বিশেষ এই গানটি।
কাজটি প্রসঙ্গে ফকির আলমগীর বলেন, ‘দীর্ঘদিন পর বিশেষ দিবসের জন্য মৌলিক গান গাইলাম। এই আয়োজনের পুরো কৃতিত্ব মুরাদ নূরের। ওর শৈল্পিক জ্বালাতনে আমি আনন্দিত। মেহনতি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে লিমন ও নূরের সমন্বয় আমাকে মুগ্ধ করেছে। তরুণদের এমন বিশুদ্ধ ভাবনায় পথ হারাবে না বাংলাদেশ। জয় হোক শ্রমজীবী মানুষের। জয় হোক মে দিবসের।’
সুরকার ও গানটির উদ্যোক্তা মুরাদ নূর বলেন, ‘সবসময় মানুষের কল্যাণে কাজ করে আনন্দ পাই। বাংলার গণসংগীত মানেই ফকির আলমগীর। অনেকদিনের স্বপ্নের ফসল এই গান। ফকির ভাই, লিমন ও জিতুর প্রতি কৃতজ্ঞতা। সৃষ্টির অতৃপ্তি থেকেই তাদের অনেক জ্বালাতন করেছি। আমরা চেষ্টা করেছি সমন্বয় করে শ্রমজীবী মানুষের ভালোবাসার কথা বলতে। সকল অন্যায়-অত্যাচার নিপাত যাক।’
মুরাদ নূর জানান, মে দিবসে (১ মে) ‘ভালোবাসা তুমি’ গানটির অডিও-ভিডিও প্রকাশ পাচ্ছে সিডি ভিশন-এর ইউটিউব চ্যানেলসহ অন্তর্জালের কয়েকটি মাধ্যমে।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ