X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

অবশেষে ছাড়পত্র পেল ‘নোলক’

বিনোদন রিপোর্ট
২৩ এপ্রিল ২০১৯, ১৭:২৯আপডেট : ২৩ এপ্রিল ২০১৯, ১৮:০২

শাকিব ও ববি নানা জটিলতা কাটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেল শাকিব খান ও ববির চলচ্চিত্র ‘নোলক’।
আজ (২৩ এপ্রিল) মঙ্গলবার দুপুরে বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন ‘নোলক’ ছবির প্রযোজক সাকিব ইরতিজা চৌধুরী সনেট।
এর আগে ২২ এপ্রিল বিকালে ছবিটির সেন্সর শো অনুষ্ঠিত হয়। জানা গেছে, পরিচালক হিসেবেও ছবিটিতে নাম যুক্ত করা হয়েছে প্রযোজক সনেটের।
তিনি বলেন, ‘ছবিটির বিরুদ্ধে সেন্সর বোর্ডে যে সব অভিযোগ দেওয়া হয়েছিল, সে বিষয়ে কথা বলার জন্য আমাকে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান ডেকেছিলেন। আমি গিয়েছি, তার সঙ্গে বিষয়গুলো নিয়ে সরাসরি কথা বলেছি। অভিযোগের প্রেক্ষিতে আমার কাছে যে সব প্রমাণ ও যুক্তি ছিল, আমি সেগুলো উপস্থাপন করেছি। তারপরই ছবিটি সেন্সর শো-এর জন্য অনুমতি পায়। এবং বিনা কর্তনে আমরা সেন্সর ছাড়পত্র পাই।’
বিষয়টি নিয়ে প্রযোজক সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু বলেন, ‘ছবিটির নির্মাতা কে, সেটা সেন্সর বোর্ডের দেখার বিষয় না। সে বিষয়ে কী সমাধান হয়েছে বা হবে তা সেন্সর বোর্ডের এখতিয়ারে নেই। ছবিটির সেন্সর শো হয়েছে, ছাড়পত্র পেয়েছে। এটুকুই আসল বিষয়।’
২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের হায়দরাবাদে ‘নোলক’ ছবির শুটিং শুরু হয়। টানা ২৮ দিন শুটিং শেষে ইউনিট নিয়ে দেশে ফেরার পর ছবির পরিচালক রাশেদ রাহার সঙ্গে প্রযোজক সনেটের দ্বন্দ্ব শুরু হয়। বন্ধ হয়ে যায় ছবির কাজ। দুজনই পাল্টাপাল্টি বিবৃতি দেন। এবং সেটি থানা পর্যন্ত গড়ায়। পরে রাশেদ রাহাকে সরিয়ে দিয়ে পরিচালকের ভূমিকায় আসেন প্রযোজক নিজেই।
পরবর্তী সময়ে ২০১৮ সালের ২২ জুলাই ফের কলকাতায় ছবির শুটিং শুরু হয় প্রযোজকের উদ্যোগে।
ছবিটি নিয়ে পরিচালক রাশেদ রাহার অভিযোগ ছিল, এর অধিকাংশ কাজ শেষ করার পর প্রযোজক ছবি থেকে তাকে বাদ দিয়ে নিজে এ ভূমিকায় এসেছেন। বিষয়টি নিয়ে চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক সমিতিতে লিখিত অভিযোগ করেন রাশেদ।
আর প্রযোজক সনেটের দাবি, কাজে অপেশাদারিত্ব ও মনোযোগী না হওয়াতে সময় মতো কাজ শেষ করতে ব্যর্থ হয়েছেন রাশেদ। যার কারণে পরবর্তী সময়ে তাকে সরিয়ে দেওয়া হয়।
‘নোলক’ ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও ববি হক। এ ছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, ওমর সানী, তারিক আনাম খান, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্তসহ অনেকেই।
প্রযোজক সূত্রে জানা গেছে, ছবিটি রোজার ঈদ উৎসবে মুক্তি দেওয়ার প্রস্তুতি চলছে।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)