X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

অ্যাভেঞ্জার্স’র শেষ খেলা বাংলাদেশে!

বিনোদন রিপোর্ট
২৪ এপ্রিল ২০১৯, ০০:০৫আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ১৬:৫৭

অ্যাভেঞ্জার্স’র শেষ খেলা বাংলাদেশে!

বিশ্বজুড়ে চলচ্চিত্রপ্রেমীদের কাছে আকর্ষণীয় এক নাম ‘অ্যাভেঞ্জার্স’। সিরিজের সবশেষ ছবি ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর পর দর্শকদের কৌতূহল এখন আকাশছোঁয়া।
ভক্তরা রীতিমতো তীর্থের কাক হয়ে অপেক্ষা করছেন এই সিরিজের নতুন ছবির জন্য। সেই অপেক্ষার অবসান ঘটছে শিগগিরই। ২৬ এপ্রিল বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’।
বাংলাদেশের দর্শকদের জন্য সুখবর হলো, আন্তর্জাতিক মুক্তির দিনেই ছবিটি মুক্তি পাচ্ছে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে।
আগের ছবিতে সমাধান না হওয়া রহস্যের জট খুলবে এ ছবিতে। তাই আগের ছবি যারা দেখেছেন এ ছবির জন্য তাদের আগ্রহটা একটু বেশিই। থানোসকে কে মারবে- এই প্রশ্নের উত্তর মিলবে ছবিটিতে। আয়রনম্যানের ক্যারিশমা দেখার অপেক্ষায়ও আছেন অনেকে। থানোসকে ঠেকানোর দায়িত্ব যে তার কাঁধে।
বলা হচ্ছে এটিই হবে এই সিরিজের সর্বশেষ ছবি!

জমজমাট এক সিনেমার আভাস মিললো ট্রেলারেই। এখানে দেখা যায়, মহাকাশে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আয়রনম্যান, ক্যাপ্টেন আমেরিকা ও ক্যাপ্টেন মার্ভেল নিরাশ। ট্রমাতে ভুগছেন থর। তবে কি এবার শেষ হয়ে যাবে অ্যাভেঞ্জার্স! কিন্তু এর আগের পর্বগুলোতে তো বিশ্ব জয় করে শান্তির বার্তা দিয়েছিল থানোস। পৃথিবীর বিপুল জনসংখ্যা সমস্যা সমাধানে আলাদা জগৎ বানানোর উদ্দেশ্য ছিল তার। এজন্য আলাদা আলাদা ইনফিনিটি স্টোন নিয়ে অ্যাভেঞ্জার্স’দের শেষ করে থানোস।
তবে কি এবার ঘুরে দাঁড়াবে পৃথিবীর রক্ষকেরা? আবার মাঠে নামবে থর, ক্যাপ্টেন আমেরিকা, ক্যাপ্টেন মার্ভেলরা? এমনই কৌতূহল জন্ম দিয়েছে ছবিটির ট্রেলার প্রকাশের পর।

আগের ছবির মতো এ ছবিতেও পরিচালনায় থাকছেন অ্যান্থনি রুশো ও জো রুশো। তবে আগের ছবির শেষে অনেক সুপারহিরোকেই দেখা গেছে ছাই হয়ে উড়ে যেতে। তাহলে এবারের পর্বে কোন কোন সুপারহিরো থাকবেন? এ প্রশ্নের জবাব মিলেছে এরইমধ্যে প্রকাশিত পোস্টারে। যথারীতি এ ছবিতেও থাকছেন আয়রন ম্যান। অ্যাভেঞ্জার্সদের মধ্যে তার ছবিটিই পোস্টারে সবচেয়ে বড় করে দেখানো হয়েছে। ছবিতে তার ভূমিকাও সবচেয়ে বেশি থাকছে। আরও আছেন থর ও হাল্ক।


সম্প্রতি মুক্তি পাওয়া ক্যাপ্টেন মারভেল যুক্ত হয়েছেন নতুন এই পর্বে। ক্যাপ্টেন মারভেলকে অ্যাভেঞ্জার্সদের সঙ্গে দেখা যাবে প্রথমবার। মারভেলের সুপারহিরোদের মধ্যে তুমুল জনপ্রিয় ব্ল্যাক প্যান্থার। ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবিতে ব্ল্যাক প্যান্থার মিলিয়ে গেছেন হাওয়ায়। তাই এবারের ছবিতে নেই ব্ল্যাক প্যান্থার। ক্যাপ্টেন আমেরিকা তো থাকছেনই। সঙ্গে আরও আছেন ব্ল্যাক ইউডো, ওয়ার মেশিন ও অ্যান্ট ম্যান।
ছবিটি নিয়ে দর্শকদের তুমুল আগ্রহের প্রমাণ মিলেছে ইতোমধ্যে। টিকিট বিক্রিতে ‘ইনফিনিটি ওয়ার’কে ছাড়িয়ে গেছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। ধারণা করা হচ্ছে, আগের সব রেকর্ড ভেঙে ফেলবে এ ছবি। অন্তত টিকিট বিক্রির হিসাবে সেটাই মনে হচ্ছে এখন পর্যন্ত।
হলিউড বক্স অফিস অ্যানালাইসিস্টরা ধারণা করছেন, প্রথম সপ্তাহে শুধু আমেরিকায় ৩০০ মিলিয়ন ডলার আয় করতে পারে ছবিটি।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শুটিংয়ের অন্তরালে...
শুটিংয়ের অন্তরালে...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু