নায়ক ফারুকের প্রশ্ন: হলিউড কি পৃথিবীর বাইরের কিছু?

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:০৮, এপ্রিল ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫১, এপ্রিল ২৮, ২০১৯

বক্তব্য রাখছেন নায়ক ফারুকঢালিউডে যুক্ত হলো নতুন ব্যানার। নাম ‘সিনেবাজ ফিল্মস’। প্রযোজনা প্রতিষ্ঠানটির নেতৃত্বে রয়েছেন নির্মাতা ইফতেখার চৌধুরী। সঙ্গে আছেন দেশীয় চলচ্চিত্রকে আন্তর্জাতিক বাজারে তুলে ধরার জন্য স্বপ্নবাজ বেশ ক’জন মানুষ।
২৭ এপ্রিল রাতে বেশ ঘটা করে এই প্রতিষ্ঠানটির অভিষেক অনুষ্ঠান হলো রাজধানীর অভিজাত এক হোটেলে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক।

‘সিনেবাজ’-এর অভিষেক মঞ্চে উঠে এই নায়ক অসাধারণ কিছু কথা বলেছেন নিজের অভিজ্ঞতা আর স্মৃতি হাতড়ে। প্রশ্ন তুলেছেন এই বলে, ‘হলিউড কি পৃথিবীর বাইরের কিছু নাকি? তারাও তো আমাদের মতো মানুষ। তারা পারলে আমরা পারবো না কেন?’

বাংলাদেশের চলচ্চিত্রের বর্তমান ভরাডুবি প্রসঙ্গ টেনে নায়ক ফারুক বলেন, ‘এফডিসি বলে কোনও কথা নেই। সিনেমার পৃথিবী একটাই। সিনেমার সঙ্গে যুক্ত প্রতিটি মানুষ একই মায়ের সন্তান। অথচ এখন দেখছি আমাদের শিল্পীদের সবচেয়ে বড় শত্রু হচ্ছে বর্ডার। এই বর্ডারের কারণেই বিভক্ত হয়ে থাকি আমরা। কিন্তু শিল্পীর কোনও দেশ নেই, জাত নেই। আমরা সবাই একই পৃথিবীর মানুষ। আজকে হলিউড যদি পারে, আমরাও পারবো। তারাও তো আমাদের মতো মানুষ। ফলে আমাদের ইচ্ছাশক্তিটা দরকার।’


সিনেবাজ-এর অভিষেক

‘সিনেবাজ’-কে শুভেচ্ছা জানিয়ে ফারুক বলেন, ‘আমার অন্তর থেকে ভালোবাসা দিলাম সিনেবাজকে। আমি সবসময় আপনাদের পাশে থাকবো। আমি মন থেকে চাই আপনারা ভালো কিছু করেন। কোনও কারণে আমাকে দরকার হলে বলবেন, আমি সাধ্যমতো পাশে থাকার চেষ্টা করবো।’
নায়ক ফারুক তার বক্তব্যের একপর্যায়ে সিনেবাজ সংশ্লিষ্টদের একটি অনুরোধ করেন। বলেন, ‘সামনে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। আপনারা বঙ্গবন্ধুকে নিয়ে একটা শর্টফিল্ম বানান। সেখানে যদি কোনোভাবে আমাকে প্রয়োজন পড়ে, তাহলে অবশ্যই ডাকবেন। আমি চলে আসবো।’
এরপর সিনেবাজের পক্ষ থেকে অনুষ্ঠানের উপস্থাপক রুম্মান রশীদ খান নায়ক ফারুককে জানান, শুধু শর্টফিল্মই নয়, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রসহ বঙ্গবন্ধুকে নিয়ে বেশ কিছু বিশেষ কাজ করার পরিকল্পনাও হাতে নিয়েছে প্রতিষ্ঠানটি।
সিনেবাজ ফিল্মস-এর অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নায়ক ও ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের জনক ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠানে অতিথি ছিলেন নিমা রহমান, বাপ্পী চৌধুরী, ববি, রোশান, জলি, রাহা, শিমুল খান, শুভ্র খান, তৌহিদ মিটুল, বুলবুল বিশ্বাস, রায়হান রাফী, ওয়াজেদ আলী সুমন, মেহরীন, ড্যানি সিডাক প্রমুখ।


সিনেবাজ ফিল্মস-এর অভিষেক লাইনআপের কয়েকজন

সিনেবাজ ফিল্মস-এর শুরুর লাইনআপ এমন- সিইও: শাম ইসলাম, চেয়ারম্যান: জোসনা ইসলাম, ডিরেক্টর অব কমিউনিকেশন: স্বাধীন খসরু, ক্রিয়েটিভ ডিরেক্টর: ইফতেখার চৌধুরী, মিউজিক কনসালটেন্ট: আহম্মেদ হুমায়ূন, মার্কেটিং কনসালটেন্ট: রমিম রায়হান এবং আইটি ও গ্রাফিক্স: শাকিব সৌখিন।
সিনেবাজ সূত্র জানায়, শিগগিরই চারটি সিনেমা নির্মাণের চূড়ান্ত ঘোষণা দেবে প্রতিষ্ঠানটি। এছাড়াও বেশ কিছু ওয়েব কনটেন্টের কাজও রয়েছে তাদের পরিকল্পনায়।
অনুষ্ঠানের ছবি: নন্দ ঘোষ

/এস/এমএম/এমওএফ/

লাইভ

টপ