X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

খেলা বিষয়ক ছবি নির্মাণ করবেন জয়া

বিনোদন রিপোর্ট
২৮ এপ্রিল ২০১৯, ২০:১৪আপডেট : ২৯ এপ্রিল ২০১৯, ১৪:৪৩

ঢাকার ফুটবল মাঠে জয়া আহসান আপাতত এপার বাংলা এবং ওপার বাংলায় সিডিউল মেলাতেই ব্যস্ত জয়া আহসান। সকালে ঢাকার মাঠে পাওয়া গেলেও বিকালেই দেখা যায় কলকাতার কোনও উৎসবে!
‘বঙ্গমাতা আন্তর্জাতিক নারী গোল্ডকাপ’ (অনূর্ধ্ব ১৯)-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে সম্প্রতি মাঠে কাজ করছেন তিনি। এর মাঝেই কলকাতা গিয়ে নতুন ছবি ‘কণ্ঠ’র ট্রেলার উন্মোচন করে এলেন। ছবিটি ১০ মে মুক্তি পাচ্ছে পশ্চিমবঙ্গে।

ঢাকার মাঠ থেকে জয়া আহসান ফের কলকাতায় উড়াল দিয়েছেন ২৭ এপ্রিল।
নতুন খবর হলো, খেলাধুলা বিষয়ক একটি চলচ্চিত্র তৈরি করার স্বপ্ন প্রকাশ করলেন এই অভিনেত্রী-প্রযোজক। যেখানে নারীদের উঠে আসার গল্প থাকবে।
আজ, ২৮ এপ্রিল ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে জয়া আহসান বললেন, ‘‘মাত্রই কলকাতা এলাম। কয়েকটা দিন এখানে থাকবো। ৪ মে ‘বঙ্গমাতা আন্তর্জাতিক নারী গোল্ডকাপ’-এর ফাইনাল। তখন আবার ঢাকায় ফিরবো। বলা যায়, এই ফুটবল ইভেন্টের সঙ্গে যুক্ত হয়ে আমার অনেক কিছু উপলব্ধি হয়েছে। গ্রামের কিছু মেয়ে তাদের পরিশ্রম ও মেধা দিয়ে দেশের শীর্ষ পর্যায়ের ফুটবলে উঠে এসেছে, এটা অনেক বড় বিষয়। ঠিক করেছি, যদি সামনে সুযোগ হয়, একটা খেলা বিষয়ক চলচ্চিত্র তৈরি করবো।’’
‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ প্রসঙ্গে জয়া আহসান পত্রিকাটিকে বলেন, ‘একজন শিল্পী হিসেবে আমার বিভিন্ন সামাজিক দায়বদ্ধতা থাকে। অনূর্ধ্ব-১৯-এ যেসব খেলোয়াড় অংশ নিচ্ছেন, তারা প্রত্যেকেই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে নিজেদের চেষ্টা, আন্তরিকতা, সততা ও মেধার জোরে উঠে এসেছেন। মেয়েদের নিয়ে এই আয়োজন নারীর ক্ষমতায়নেরও একটি উজ্জ্বল দৃষ্টান্ত।’
গত ২২ এপ্রিল থেকে ঢাকায় শুরু হয়েছে এই আয়োজন। শেষ হবে ৪ মে। এদিন উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রসঙ্গত, জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান সি-তে সিনেমা’র ব্যানারে এরইমধ্যে নির্মিত হয়েছে সুপারহিট ছবি ‘দেবী’। একই ব্যানার থেকে নির্মাণের ঘোষণা এসেছে ‘ফুড়ুৎ’ নামের একটি ছবি।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো