X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বাস্তবের দুর্ধর্ষ সব চরিত্র থাকছে ‘মিশন এক্সট্রিম’-এ

বিনোদন রিপোর্ট
২৯ এপ্রিল ২০১৯, ১৬:২২আপডেট : ২৯ এপ্রিল ২০১৯, ১৮:১২

নাবিলা, শুভ, ঐশী ও তাসকিন। ছবি- ওয়ালিউল বিশ্বাস সানী সানোয়ার, পুলিশ সুপার। স্পেশাল পুলিশ ফোর্সের এই অভিজ্ঞ সদস্যই লিখেছেন ‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্র। তার পেশাগত জীবনের কিছু অভিজ্ঞতা ও দেখা মানুষদের নিয়েই সাজিয়েছেন তার নতুন চলচ্চিত্র। এতে যেমন পুলিশের চৌকস কর্মকর্তা আছেন তেমনই আছেন দুর্ধর্ষ সব জঙ্গি মাস্টার মাইন্ড।
সোমবার (২৯ এপ্রিল) দুপুরে পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’ নিয়ে রাজধানীর গুলশান এলাকার একটি রেস্তোরাঁয় আয়োজন করা হয়েছিল সংবাদ সম্মেলন।

সেখানেই তথ্যগুলো তুলে ধরেন ছবির দুই পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। সানী সানোয়ার বলেন, ‘দর্শক চাহিদার ওপর ভিত্তি করে সিনেমাটির গল্প বলার ধরণ, অ্যাকশন দৃশ্য চিত্রায়ণ এবং বিভিন্ন দৃশ্যে প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। আর এর চরিত্রগুলো তুলে ধরা হয়েছে বাস্তব অভিজ্ঞতা থেকে।’

বিষয়টি আরও সবিস্তার করেন আরেক পরিচালক ফয়সাল আহমেদ। তিনি বলেন, ‘চলচ্চিত্রটিতে যে চরিত্রগুলো দেখা যাবে তার একেবারে বাস্তবের। সানী ভাই তার চেনা কিছু চরিত্র ও অভিজ্ঞতা ছবিতে তুলে ধরেছেন। আমি চেষ্টা করেছি সেগুলো ফুটিয়ে তুলতে।’
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা আরিফিন শুভ, তাসকিন রহমান, অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদসহ সিনেমাটির সকল শিল্পী ও কলাকুশলী। পরিচালক সানী সানোয়ার জানান, ছবিটির বাংলাদেশ অংশের কাজ শেষ। এবার দেশের বাইরে এর দৃশ্যধারণ হবে।
বাস্তবের সব চরিত্রগুলো নিয়ে মিশন এক্সট্রিম
নির্মাতা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশনের মতে, ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশে স্পেশাল পুলিশ ফোর্সের সদস্যদের পেশাদারিত্ব, ত্যাগ, সাহসিকতা ও সাফল্যের ওপর ভিত্তি করে অসংখ্য উপভোগ্য এবং জনপ্রিয় সিনেমা নির্মিত হলেও বাংলাদেশে তা নগণ্য। তাই দর্শক চাহিদার ওপর ভিত্তি করে আমাদের দেশের স্পেশাল পুলিশ ফোর্স নিয়ে দ্বিতীয়বারের মতো এই সিনেমাটি নির্মিত হতে যাচ্ছে।

উল্লেখ্য, ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘ঢাকা অ্যাটাক’-এর কাহিনিকারও ছিলেন সানী সানোয়ার। সিনেমাটি ব্যাপকভাবে আলোচিত হয়। আর ‘মিশন এক্সট্রিম’ হতে যাচ্ছে ‘ঢাকা অ্যাটাক’ টিমের দ্বিতীয় সিনেমা।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া