X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

থাই গুহা থেকে উদ্ধারের ঘটনা নিয়ে নেটফ্লিক্সের সিরিজ

বিনোদন ডেস্ক
০১ মে ২০১৯, ১৫:৪৩আপডেট : ০১ মে ২০১৯, ১৮:৫১
  সেই কিশোর ফুটবল দলটি থাইল্যান্ডে গত বছর এক গুহায় আটকে পড়া ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে নাটকীয়ভাবে উদ্ধার করা হয়। সারা বিশ্বে এই ঘটনা তোলপাড় সৃষ্টি করে। উদ্ধার অভিযানটি নিয়ে একটি মিনি সিরিজ তৈরি করছে নেটফ্লিক্স। 

ইতোমধ্যে ১২ ফুটবলার ও তাদের কোচের প্রতিষ্ঠান থার্টিন থামলুয়াঙের কাছ থেকে স্বত্ব নিয়েছে নেটফ্লিক্স ও এসকে গ্লোবাল এন্টারটেইনমেন্ট। মঙ্গলবার (৩০ এপ্রিল) খবরটি নিশ্চিত করা হয়।

ফুটবল দলটির সহকারী কোচ একাপোল চানতাপং বলেন, ‘আমাদের গল্প সঠিকভাবে যেন সিরিজে উঠে আসে সেজন্য উদ্ধার ঘটনায় যুক্ত সবার সহায়তা নেওয়া হবে।’

নেটফ্লিক্সের ডিরেক্টর অব ইন্টারন্যাশনাল অরিজিনালস এরিকা নর্থ বলেন, ‘এই হৃদয়ছোঁয়া সত্যি ঘটনা বিরল এক দৃষ্টান্ত। এতে বৈশ্বিক আবহ রয়েছে। এগুলো সারা বিশ্বের মানুষের জীবনযাত্রার সঙ্গে যুক্ত।’

নেটফ্লিক্সের জন্য থাইল্যান্ড গুরুত্বপূর্ণ বাজার বলে মনে করেন সংশ্লিষ্টরা। দেশটিকে অনুপ্রাণিত করা ও বিশ্বকে নাড়া দেওয়া ঘটনাকে তুলে ধরতে উন্মুখ তারা। মিনি সিরিজটি পরিচালনা করবেন ‘ক্রেজি রিচ এশিয়ানস’ খ্যাত জন এম. চু ও নাটাউট বাজ পুনপিরিয়া।

ওয়াইল্ড বোরস নামের ফুটবল দলটির খেলোয়াড়দের বয়স ১১ থেকে ১৬ বছর। ২৫ বছর বয়সী কোচসহ তারা ২০১৮ সালের ২৩ জুন একটি গুহা দেখতে গিয়ে ভেতরে আটকে পড়ে। প্রচণ্ড বৃষ্টিতে বন্যা সৃষ্টি হওয়ায় সেখান থেকে বের হওয়া তাদের জন্য অসম্ভব হয়ে পড়ে। বিভিন্ন দেশের স্বেচ্ছা সহযোগিতার মাধ্যমে ১৭ দিনের চেষ্টার পর সবাইকে জীবিত উদ্ধার করা গেছে।

এ ঘটনা নিয়ে এখন পর্যন্ত দু’টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। হলিউড রিপোর্টার পত্রিকা জানিয়েছে, ‘দ্য কেভ’ নামের একটি পূর্ণদৈর্ঘ্য ছবি তৈরি করছেন ব্রিটিশ-থাই পরিচালক টম ওয়ালার। গত ডিসেম্বরে এর শুটিং সম্পন্ন হয়েছে।



/জেডএল/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম