X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

গুরুর উদ্যোগে শিষ্যর অ্যালবাম

বিনোদন রিপোর্ট
০৫ মে ২০১৯, ২০:৩৫আপডেট : ০৫ মে ২০১৯, ২১:৪০

গুরু ও শিষ্য দেশের অন্যতম রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার সংগঠন ‘সুরের ধারা’। যেখানে সাংস্কৃতিক নানা কার্যক্রমের পাশাপাশি রবীন্দ্রসংগীত শেখানো হয়। কবিগুরুর গানকে বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে এই সংগঠনের কর্মপরিকল্পনা বরাবরই প্রশংসিত।
সেই ‘সুরের ধারা’য় বেড়ে উঠেছেন তরুণ শিল্পী আঁখি হালদার। যার প্রথম গানের অ্যালবাম প্রকাশ পেয়েছে আজই (৫ মে)। নাম ‘তোমা পানে চাহি’। গানগুলো তৈরি ও প্রকাশের পেছনেও রয়েছে আঁখির গানের গুরু রেজওয়ানা চৌধুরী বন্যার সরাসরি উদ্যোগ। অ্যালবামটির প্রকাশনা উৎসবে এসে তেমনটাই জানালেন শিষ্য আঁখি হালদার।
যা স্পষ্ট রেজওয়ানা চৌধুরী বন্যার বক্তব্যেও। আজ দুপুরে (৫ মে) রাজধানীর চ্যানেল আই দফতরে আয়োজিত অ্যালবামটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসে তিনি বললেন, ‘আঁখি হালদার সুরের ধারার পুরনো সদস্য। সেই কোন ছোটবেলায় এখানে গান শিখতে এসেছিল, তারপর কেটে গেছে অনেক দিন। আজ তার নিজের সিডি প্রকাশ হয়েছে। এটি আমার জন্য অতি আনন্দের সংবাদ। আঁখি সুরের ধারা পরিবারের সাথে প্রথম থেকেই খুব ঘনিষ্ঠভাবে জড়িয়ে আছে। তার কণ্ঠটি সুরেলা ও মিষ্টি। কোমলতায় ভরা। গানের সাথে তার এই নিবিড় সম্পর্কটি শ্রোতাদেরও স্পর্শ করে যাবে।’
১০টি রবীন্দ্রসংগীত দিয়ে সাজানো হয়েছে এই অ্যালবামটি।
এদিকে একই অনুষ্ঠানে প্রকাশ পায় রেজওয়ানা চৌধুরী বন্যারও অ্যালবাম। ‘তিন কবির গান’ শিরোনামের এই অডিও সিডিটি সাজানো হয়েছে কবি দ্বিজেন্দ্রলাল রায়, অতুল প্রসাদ ও রজনীকান্ত সেন-এর ১০টি গান দিয়ে।
প্রকাশনা উৎসবে শিল্পী ও অতিথিরা গানগুলোর মধ্যে রয়েছে- আজি নুতনও রতনে, ডাকে কোয়েলা বারে বারে, আমি সকল কাজের পাই হে সময়, কে তুমি বসি নদীকূলে একলা, চাহি অতৃপ্ত নয়নে তোর মুখপানে, মিনতি করি তব পায়, ওরে বন তোর বিজনে, মলয় আসিয়া কয়ে গেছে কানে, ওগো আমার নবীন সাথী এবং তুমি আমার খবর জানো।
এই প্রকাশনা অনুষ্ঠানে দুই শিল্পীকে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বিটিভির সাবেক ডিজি সৈয়দ সালাহউদ্দিন জাকী, সুরের ধারার অধ্যক্ষ শফি আহমেদ এবং সংগীতশিল্পী সাদি মহম্মদ।
দুটি অ্যালবামই প্রকাশ করেছে ইমপ্রেস অডিও ভিশন।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না