পত্রিকার সম্পাদক অপর্ণা ঘোষ, চলচ্চিত্র ‘লিলিথ’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২৩, মে ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:১৭, মে ১২, ২০১৯

একটি দৃশ্যে অপর্ণা ঘোষ ও আরমান পারভেজ মুরাদএবার পত্রিকার সম্পাদক হয়ে হাজির হচ্ছেন অভিনেত্রী অপর্ণা ঘোষ। এমন একটি চরিত্র নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘লিলিথ’।
কামরুল হাসান নাসিমের চিত্রনাট্য ও পরিচালনায় এতে অপর্ণার সঙ্গে জুটি বেঁধেছেন আরমান পারভেজ মুরাদ।
চলতি বছর ১৮ মার্চ থেকে ১০ এপ্রিল পর্যন্ত ঢাকার অদূরে পূবাইল, ভোগরা, গাজীপুর ও রাজধানীর বিভিন্ন লোকেশনে চলচ্চিত্রটির শুটিং হয়।
নির্মাতা জানান, ইতোমধ্যে চলচ্চিত্রটির ৯০ শতাংশ চিত্রায়ণ শেষ হয়েছে। চলতি বছরই মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে সংশ্লিষ্টদের।
প্রাচীন উপাখ্যানের এক রহস্যময় চরিত্রের নাম ‘লিলিথ’। এটিকে উপজীব্য করে চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে নির্মাতা নাসিম বলেন, ‘এ গল্পের মধ্য দিয়ে মানব সভ্যতায় অশরীরী দিক, পুরুষতান্ত্রিকতা, ভয়, জীবন-মৃত্যু, ষড়রিপু, প্রতিবাদ ও বাস্তবতার নানা দিক ধরা দেবে। প্রাথমিকভাবে এটিকে হরর ফিল্ম মনে হলেও আসলে শেষ পর্যন্ত একটি আধ্যাত্মিক উচ্ছ্বাসে ভাসবেন দর্শক।’
এতে অভিনয় প্রসঙ্গে ‘ভুবন মাঝি’র অভিনেত্রী অপর্ণা ঘোষ বললেন, “মিথের চরিত্র ‘লিলিথ’ সম্পর্কে আমার আগে থেকেই ধারণা ছিল। ফলে চিত্রনাট্যটি যখন হাতে পাই তখনই রাজি হই। এটি আসলে গতানুগতিক চলচ্চিত্রের মতো নয়, অনেকটাই দার্শনিক ভ্রমণ বলা চলে। কাজটি করে আমি বেশ তৃপ্ত। এর প্রতিটি সংলাপ থেকে দর্শক চিন্তার খোরাক পাবেন।”
আরেকটি দৃশ্যে আরমান পারভেজ মুরাদ ও নির্মাতা-অভিনেতা কামরুল হাসান নাসিমঅন্যদিকে আরমান পারভেজ মুরাদ বললেন, ‘খুবই নতুন ধরনের কাজ। মানুষ যেন আরও বেশি মানবিক হয়ে উঠতে পারে সে ক্ষেত্রে চলচ্চিত্রটি ভূমিকা রাখবে বলে আশা করছি। সব মিলিয়ে কাজটা করে ভালো লেগেছে। ভারি সংলাপ, নতুন গল্প, নাসিম ভাইয়ের লেখার হাত খুব ভালো। আর আমার কো-আর্টিস্ট অপর্ণা তো দারুণ।’
চলচ্চিত্রটিতে অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন, আয়েশা এরিন, ইন্দ্রনীল ছেত্রি, মেহরাব পিয়াস, জাভেদ ওমর, শিমুল চৌধুরী, লরিন খান, এনামুল হক প্রমুখ।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ