আলোকচিত্রীদের ফ্রেমে কানের অসাধারণ কিছু মুহূর্ত

Send
বিনোদন রিপোর্ট, কান (ফ্রান্স) থেকে
প্রকাশিত : ০১:৪৪, মে ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৩:০৩, মে ১৮, ২০১৯

দক্ষিণ ফ্রান্সের উপকূলে চলছে কান চলচ্চিত্র উৎসবের জমকালো ৭২তম আসর। প্রতিদিন বিকাল, সন্ধ্যা ও রাতে লালগালিচায় তারকাদের জৌলুস দেখা যাচ্ছে। এছাড়া উৎসবের প্রাণকেন্দ্র পালে দে ফেস্তিভাল ভবনের আশেপাশে ও সাগরপাড়ে অন্যরকম কিছু মুহূর্ত চোখে পড়ছে।

বিভিন্ন দেশ থেকে আলোকচিত্রী সাংবাদিকরা লালগালিচাসহ কানসৈকতের আনাচে-কানাচে ছবি তুলতে ব্যস্ত। সেগুলো প্রতি মুহূর্তে নিজ নিজ সংবাদমাধ্যমে পাঠাচ্ছেন তারা। তাদের মধ্যে অন্যরকম মুহূর্ত ধারণ করা সেরা ছবিয়ালকে স্বীকৃতি দিচ্ছে আয়োজকরা।
উৎসবে প্রতিদিন বিভিন্ন আলোকচিত্রীর তোলা ছবিগুলোর মধ্য থেকে সেরা তিনটিকে বেছে অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হচ্ছে। সমাপনী আয়োজনে এসব ছবির মধ্য থেকে সেরাটির আলোকচিত্রীকে দেওয়া হবে পুরস্কার। ছবি বাছাইয়ে কাজ করছেন বিভিন্ন সংবাদমাধ্যমের ছয় জন আলোকচিত্রী।
কানের ৭২তম আসরের দ্বিতীয় থেকে চতুর্থ দিনের বিজয়ী ছবিগুলো দেখে নিন:
লস্ট ইন ট্রান্সলেশন ইন কান* লস্ট ইন ট্রান্সলেশন ইন কান (১৫ মে)
এবারের উৎসবের উদ্বোধনী ছবি ‘দ্য ডেড ডোন্ট ডাই’র দুই অভিনয়শিল্পী সেলেনা গোমেজ ও বিল মারে। হঠাৎ দু’জনে অন্যকিছুতে ডুবে গিয়েছিলেন।
করোলা অন দ্য স্টেপস* করোলা অন দ্য স্টেপস (১৫ মে)
লালগালিচায় একজন মডেলের পোশাক ফুলের মতো লেগেছে, তাই এই শিরোনাম।
এল, উই ডু নট ওয়ান্ট হার* এল, উই ডু নট ওয়ান্ট হার (১৫ মে)
কানের ৭২তম আসরের মূল প্রতিযোগিতা বিভাগের বিচারকদের মধ্যে সবচেয়ে কনিষ্ঠ এল ফ্যানিংয়ের ছবি। তার চাহনির কারণে এমন শিরোনাম! মার্কিন এই অভিনেত্রী মাত্র ২১ বছর বয়সে কানের বিচারক হয়ে ইতিহাস গড়েছেন।
বার্ড অব প্যারাডাইস* বার্ড অব প্যারাডাইস (১৬ মে)
কানের লালগালিচায় ব্রাজিলিয়ান সুপারমডেল আলেসান্দ্রো আমব্রোসিও যেন পাখির মতো ডানা মেলেছেন।
সিনেফাইলস, ফ্রম দ্য টপ অব দিস প্যালেস ৭২ ফেস্টিভ্যাল আর ওয়াচিং ইউ* সিনেফাইলস, ফ্রম দ্য টপ অব দিস প্যালেস ৭২ ফেস্টিভ্যাল আর ওয়াচিং ইউ (১৬ মে)
পালে দে ফেস্তিভাল ভবনের ছাদ থেকে চলচ্চিত্রানুরাগীদের দেখছেন আয়োজকদের একজন প্রতিনিধি।
অন দ্য স্টার্টিং ব্লকস ফর দ্য পাম দ’র* অন দ্য স্টার্টিং ব্লকস ফর দ্য পাম দ’র (১৬ মে)
সাগরপাড়ে হোটেল কার্লটনের সামনে গেলে এক অ্যাঞ্জেলকে দেখা যায়। তার ডানা আছে। দুই হাতে স্বর্ণ পাম ধরে আছে সে। ২০১৪ সালে এটি সেখানে যুক্ত করা হয়।
কান, সিইং আই টু আই* কান, সিইং আই টু আই (১৭ মে)
সংগীতের কিংবদন্তি ব্রিটিশ তারকা স্যার এলটন জন ও অভিনেতা টেরন এজারটন। এলটন জনের বায়োপিক ‘রকেটম্যান’-এ তার ভূমিকায় অভিনয় করেছেন টেরন।
ল্যান্ড অব দ্য রাইজিং সিনেমা* ল্যান্ড অব দ্য রাইজিং সিনেমা (১৭ মে)
কান শুধু সিনেমা-গুরুদের নয়, উঠতি নির্মাতাদের তীর্থভূমি।
ডেসপারেটলি সিকিং সিট* ডেসপারেটলি সিকিং সিট (১৭ মে)
পালে দে ফেস্তিভাল ভবনের সামনে দিনভর তীর্থের কাকের মতো গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ছবি দেখার ইনভাইটেশন খোঁজে অনেকে। তারা সাধারণত একটি ছবির নাম লিখে টিকিট প্রত্যাশা করে। কিন্তু এই চলচ্চিত্রপ্রেমী দুটি ছবির নাম লিখেছে। সেজন্য এটি আলাদা।

/জেএইচ/এমএম/

লাইভ

টপ