X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

চেনা গল্পে কাজ করাটাও চ্যালেঞ্জিং: শবনম ফারিয়া

বিনোদন রিপোর্ট
২৫ মে ২০১৯, ১৯:৩৪আপডেট : ২৬ মে ২০১৯, ০০:৫৩

শবনম ফারিয়া ও রাবেয়া খাতুন ‘চেনা গল্পে কাজ করাটাও চ্যালেঞ্জিং’− কথাটি বললেন ‘দেবী’ খ্যাত অভিনেত্রী শবনম ফারিয়া। কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে নির্মিত একটি নাটকে অভিনয় করা প্রসঙ্গে এমন মন্তব্য করেন তিনি।

নাটকটির নাম ‘মমি’। এর নাম ভূমিকায় অভিনয় করেছেন শবনম ফারিয়া। সঙ্গে আছেন ইরফান সাজ্জাদ।
সম্প্রতি শুটিং শেষ হওয়া এই গল্পের নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন আবুল হায়াত। পাশাপাশি একটি চরিত্রে অভিনয়ও করেছেন তিনি।
চ্যানেল আইতে এটি প্রচার হবে ঈদের ২য় দিন রাত ৭টা ৪০ মিনিটে।
নাটকটির গল্প এরকম− দফাদার সাহেবের কোনও এক পূর্বপুরুষ চোর ডাকাতের ভয়ে জঙ্গলের ভেতরে একটা দালান উঠিয়েছিলেন। এখনও তিনি পুত্রকন্যা নিয়ে সপরিবারে সেখানেই বাস করেন। ছেলে নাদিম কয়েকবার বিএ ফেল করায় এবার তার বিয়ে দেওয়ার বাসনায় কনে দেখে বেড়াচ্ছেন দফাদার। এক কেরানির মেয়ে মোমেনা ওরফে ‘মমি’-কে তার পছন্দ হলো। কারণ তিনি তার কপালে উজ্জ্বল সূর্য দেখতে পেয়েছেন। ভেবেছেন, এই মেয়েকে ঘরে তুললে তার ছেলে বিএ পাস করবে!
এদিকে মুখরা আইএ পাস মেয়ে মমির সাথে বিয়ে হয়ে নাদিম নাস্তানাবুদ। প্রথমত বাবা স্ত্রীর সাথে দেখা করতে দেন না তাকে। দ্বিতীয়ত মুখরা স্ত্রী মমির সামনে গেলেই তাকে শুনতে হয় ভীরু, কাপুরুষ শব্দগুলো। অবশেষে একদিন বাবার বিরুদ্ধে বিদ্রোহ করে নিজের বীরত্বের প্রমাণ দেয় নাদিম। স্ত্রী দারুণ খুশি এতে। এরপর নেমে আসে নতুন বিপর্যয়।
এগিয়ে যায় নাটকের গল্প।


শবনম ফারিয়া নাটকটি প্রসঙ্গে শবনম ফারিয়া বলেন, ‘রাবেয়া খাতুনের মতো এত বড় মাপের সাহিত্যিকের গল্পে কাজ করতে পেরে ভালো লাগছে। এটার ডিরেক্টর আবুল হায়াত আংকেল, যার সঙ্গে অসংখ্য নাটকে অভিনয় করেছি। তার ডিরেকশনে এটা আমার তৃতীয় কাজ। সেটাও একটা ভালোলাগার বিষয়। এটা চেনাজানা গল্প, অনেকেই পড়েছেন। ফলে, চেনা গল্পে কাজ করাটাও চ্যালেঞ্জিং। সবমিলিয়ে কাজটা করে ভালো লাগছে।’

/এমএম/এমএমজে/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা