ঈদেই আসছে ‘নোলক’!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৮, মে ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১৩, মে ২৬, ২০১৯

শাকিব ও বুবলীঈদুল ফিতরে অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে আসতে যাচ্ছে আলোচিত-সমালোচিত‌ চলচ্চিত্র ‌‘নোলক'। ছবিটির মুক্তি উপলক্ষে আজ (২৬ মে) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে জানানো হবে এটি নিয়ে তাদের সবশেষ কার্যক্রম।

অন্যদিকে জানা যায়, ২৯ মে কোর্টের রায়ের ওপরই নির্ভর করছে নোলকের সেন্সর স্থগিতের বিষয়টি। তবে চলচ্চিত্রটির প্রযোজক ও বর্তমান পরিচালক সাকিব সনেট মনে করেন, তেমনটা কিছুই হবে না। এগুলো বিভ্রান্ত ছড়ানো ছাড়া কিছুই না।

সাকিব সনেট বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটি ঈদে মুক্তি পাচ্ছে, এ বিষয়ে কোনও সংশয় নেই। এরইমধ্যে বিভিন্ন প্রেক্ষাগৃহে এর বুকিং সম্পন্ন করা হয়েছে।’

জানা গেছে, এরইমধ্যে ৪০টির বেশি প্রেক্ষাগৃহে ছবিটি চূড়ান্ত হয়ে গেছে। তবে পরিচালক চাইছেন, প্রথম সপ্তাহে ৬০টির বেশি হলে মুক্তি পাক ‘নোলক’।

এদিকে পরিচালক ও প্রযোজকের দ্বন্দ্বের কারণে ছবিটির মুক্তি নিয়ে কিছুদিন আগে ধোঁয়াশা তৈরি হয়। সাকিব বিষয়টিকে আমলে নিতে চান না। কারণ, সেন্সর যেহেতু হয়ে গেছে তাই মুক্তিতে আর বাধা নেই বলে জানালেন এই প্রযোজক ও পরিচালক।

২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের হায়দরাবাদে ‘নোলক’ ছবির শুটিং শুরু হয়। শুরুতে এর পরিচালক ছিলেন রাশেদ রাহা। টানা ২৮ দিন শুটিং শেষে ইউনিট নিয়ে দেশে ফেরার পর ছবির পরিচালক রাশেদ রাহার সঙ্গে প্রযোজক সনেটের দ্বন্দ্ব শুরু হয়। বন্ধ হয়ে যায় ছবির কাজ। দু’জনই পাল্টাপাল্টি বিবৃতি দেন। একপর্যায়ে বিষয়টি থানা পর্যন্ত গড়ায়। পরে রাশেদ রাহাকে সরিয়ে দিয়ে পরিচালকের ভূমিকায় আসেন প্রযোজক নিজেই।

পরবর্তীতে ২০১৮ সালের ২২ জুলাই ফের কলকাতায় ছবির শুটিং শুরু হয় প্রযোজকের উদ্যোগে।
ছবিটি নিয়ে পরিচালক রাশেদ রাহার অভিযোগ ছিল, এর অধিকাংশ কাজ শেষ করার পর প্রযোজক ছবি থেকে তাকে বাদ দিয়ে নিজে এ ভূমিকায় এসেছেন। বিষয়টি নিয়ে চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক সমিতিতে লিখিত অভিযোগ করেন রাশেদ।
আর প্রযোজক সনেটের দাবি, কাজে অপেশাদারিত্ব ও মনোযোগী না হওয়ায় সময় মতো কাজ শেষ করতে ব্যর্থ হয়েছেন রাশেদ। এ কারণে পরবর্তী সময়ে তাকে সরিয়ে দেওয়া হয়।
‘নোলক’ ছবির প্রধান দু’টি চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও ববি হক। এছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, ওমর সানী, তারিক আনাম খান, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্তসহ অনেকেই।

/এমআই/এম/এমওএফ/

লাইভ

টপ