ঈদ উৎসবে নতুন মাত্রা বিশ্বকাপের গান-ভিডিও

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৫৭, জুন ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১২, জুন ০৩, ২০১৯

ঈদ উৎসবকে ঘিরে বরাবরের মতো এবারও নানামাত্রিক গান-ভিডিও প্রকাশ পাচ্ছে। তবে সেসব চমক ছাপিয়ে চলমান বিশ্বকাপ ক্রিকেট নিয়ে তৈরি গানের রাজত্ব বেশি। এরমধ্যে প্রকাশ পেয়েছে প্রায় ২০টির মতো, অপেক্ষায় আছে আরও। ধারণা করা হচ্ছে, এবারের ঈদের গানবাজার দখলে রাখবে ক্রিকেটের গান!  

একটাই ওয়ার্ল্ড একটাই কাপ
রেডিও স্বাধীনের ইউটিউব চ্যানেল, ফেসবুক ফ্যান পেজ এবং একই সাথে অন-এয়ারে শ্রোতাদের জন্য উন্মুক্ত করা হয়েছে ‌‘একটাই ওয়ার্ল্ড একটাই কাপ’ শিরোনামের গানটি। ধারাভাষ্যকার সাজ্জাদ উদাসের লেখা এই গানটিতে সুর ও সংগীতায়োজনের পাশাপাশি কণ্ঠ দিয়েছেন ফারসিম হোসেন।


মাশরাফিদের জয়
বাংলাদেশ থেকে টিম মাশরাফিকে উৎসাহ দেওয়ার জন্য তৈরি হয়েছে বিশেষ এই গানটি। লিখেছেন সুদীপ কুমার দীপ। সুর করেন মীর মাসুম। আর এতে কণ্ঠ দিয়েছেন মীর ব্রাদার্স। গান-ভিডিওটি প্রকাশ পেয়েছে গায়েনবাড়ির ইউটিউব চ্যানেলে।

খেলবে টাইগার জিতবে টাইগার
বাংলাদেশ ক্রিকেট দলের পৃষ্ঠপোষক লাইফবয়ের তত্ত্বাবধানে তৈরি হয়েছে বিসিবির অফিসিয়াল থিম সং ‘খেলবে টাইগার জিতবে টাইগার’। গেয়েছেন নেমেসিস ব্যান্ডের ভোকাল জোহাদ। কথা লিখেছেন পুলক অনীল। সুর ও সংগীতায়োজনে ইমন চৌধুরী।

চলো বাংলাদেশ-২০১৯
ফুয়াদ আল মুক্তাদির তৈরি করেছেন ‘চলো বাংলাদেশ-২০১৯’। ডি রক স্টার শুভ ও জোহানের সঙ্গে গানটিতে কণ্ঠও দিয়েছেন তিনি। কথা মেহেদী আনসারি। ভিডিও নির্মাতা সামিউর রহমান। প্রকাশ করা হয়েছে জিপি মিউজিকে।

প্রাণে প্রাণে আওয়াজ তোল
আসিফ আকবর, বাঁধন সরকার পূজা ও নবাগত ঐশ্বর্যর ‘প্রাণে প্রাণে আওয়াজ তোল’। কথা ও সুর স্নেহাশীষ ঘোষ। সংগীতায়োজনে এমএমপি রনি। ভিডিও নির্মাতা মাহমুদ মাহিন। প্রকাশিত হয়েছে চিয়ারআপের অফিসিয়াল ফেসবুক পেজ ও সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে।

বাঘ আইলো
মিলা, অদিত রহমান ও র‌্যাপার তৌফিক আহমেদ গেয়েছেন ‘বাঘ আইলো’। অদিতের সুর-সংগীতায়োজনে কথা লিখেছেন ফয়সাল রদ্দি ও রাকিব হাসান রাহুল। ভিডিও নির্মাতাও অদিত। দ্য ইন্ডাস্ট্রির ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ হলো।

বাড়ো আগে বাড়ো
২০১১ বিশ্বকাপে ব্যান্ড ‘দূরবীন’-এর হয়ে আরফিন রুমির করা ‘জ্বলে ওঠো বাংলাদেশ’ এখনও জনপ্রিয়। এবার রুমি তৈরি করেছেন নতুন গান ‌‘বাড়ো আগে বাড়ো’। লিখেছেন রবিউল ইসলাম জীবন। এতে রুমি ছাড়াও কণ্ঠ দিয়েছেন ফেরদৌস ওয়াহিদ, লিজা, ইলিয়াস হোসাইন ও শাহরিদ বেলাল। ভিডিও তৈরি করেছেন ফরহাদ আহমেদ।

বাংলার দামাল ওরা
প্রতীক হাসান গেয়েছেন ‘বাংলার দামাল ওরা’। গীতিকার ও ভিডিও নির্মাতা এ আর রাজ। সংগীতায়োজনে মুশফিক লিটু। প্রকাশ পেয়েছে মিডিয়া ভয়েসের ইউটিউব চ্যানেলে।

গর্জে ওঠো টাইগার
‘রঙ’ ব্যান্ডের ভোকাল হাসিব গেয়েছেন ‘গর্জে ওঠো টাইগার’। কথা হাসিব হাসান চৌধুরী। সুর ও সংগীতায়োজনে আরাফাত মহসিন নিধি। ভিডিও আকারে প্রকাশ করা হয়েছে গাজী গ্রুপের ইউটিউব ও ফেসবুক পেজে।

গো টাইগার গো
দূরবীন ব্যান্ডের সদস্য শাওনের গান ‘গো টাইগার গো’। সুর ও সংগীতায়োজনে নাসিফ অনি। ভিডিও বানিয়েছেন রনি। গানটির জন্য শুভেচ্ছা ভিডিও দিয়েছেন জাতীয় দলের কয়েকজন ক্রিকেটার।

জয় হোক
বাংলাদেশের সামগ্রিক জয় নিয়ে ফিডব্যাক বছরখানেক আগে প্রকাশ করে ‘জয় হোক’। এবার সে গানটির ভিডিও করেছে তারা। প্রকাশ করা হবে ঢুলির ইউটিউব চ্যানেলে। কথা লিখেছেন মাহমুদ খুরশীদ।

চলবে লড়াই
ব্যান্ড ‘শূন্য’র ‘চলবে লড়াই’। গানটির অডিও প্রকাশ পেয়েছে ‘গান অ্যাপ’-এ। আজকালের মধ্যে আসবে ভিডিও। কথা লিখেছেন তানভীর চৌধুরী।

খেলবে ওরা জিতবে দেশ
প্রতীক হাসান, লিজা, তানজীব সারোয়ার ও দোলার কণ্ঠে ‘খেলবে ওরা জিতবে দেশ'। রিয়াজুল চৌধুরীর কথায় গানটির সুর-সংগীত করেছেন জুয়েল মোর্শেদ জু।
এটি প্রকাশ পেয়েছে আরটিভি মিউজিকে।

আরও:





/এমএম/এমওএফ/

লাইভ

টপ