বিজেপিতে যোগ দিলেন অঞ্জু ঘোষ

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৪:২২, জুন ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৬, জুন ০৬, ২০১৯

অঞ্জু ঘোষের হাতে বিজেপির পতাকাভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিলেন ‘বেদের মেয়ে জোছনা’ তারকা অঞ্জু ঘোষ। কলকাতায় বিজেপির সদর দফতরে বুধবার (৫ জুন) এক অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশের এই চিত্রনায়িকা। যোগদানের কর্মসূচিতে তার হাতে দলের পতাকা তুলে দেন বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্যের সভাপতি দিলীপ ঘোষ।

এদিকে অঞ্জু ঘোষের জাতীয়তা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। ভারতীয় সংবাদকর্মীরা প্রশ্ন তুলেছেন, বাংলাদেশি অভিনেত্রী হয়েও কীভাবে ভারতে বিজেপি’র মতো রাজনৈতিক দলে যোগ দিলেন তিনি?

এ প্রসঙ্গে ভারতের টিভি চ্যানেল নিউজ এইটিনকে অঞ্জু ঘোষ বলেন, ‘আমার কাছে ভারতীয় পাসপোর্ট ও ভোটার আইডি কার্ড আছে। এবারের জাতীয় নির্বাচনে আমি ভোটও দিয়েছি। তাই আমার জাতীয়তা নিয়ে প্রশ্ন তোলা দুঃখজনক।’

সাংবাদিকদের অঞ্জু জানান, তিন দশক ধরে কলকাতার সল্টলেকে স্থায়ীভাবে বসবাস করছেন। গত বছরের জুলাইয়ে পাসপোর্ট পান তিনি। ফলে বাংলাদেশের এই অভিনেত্রী এখন ভারতীয় নাগরিক। ২০০২ সালের ১ জানুয়ারি ভোটার কার্ড আসে তার হাতে।

বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘বেদের মেয়ে জোছনা’ মুক্তি পায় ১৯৮৯ সালের ৯ জুন। ১৯৯১ সালে কলকাতায় রিমেক হয় এটি। তার অভিনীত ছবির তালিকায় উল্লেখযোগ্য ‘চন্দনদ্বীপের রাজকন্যা’, ‘বেদেনীর প্রেম’, ‘গাড়িয়াল ভাই’, ‘কুমারী মা’, ‘রাজার মেয়ে পারুল’, ‘গরীবের সংসার’ প্রভৃতি।
প্রসঙ্গত, এবারের জাতীয় নির্বাচনে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রচারণায় অংশ নিয়ে বিতর্কে জড়ান বাংলাদেশের দুই অভিনেতা। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে তৃণমূল লোকসভা প্রার্থী কানহাইলাল আগারওয়ালের রোড শোতে অংশ নেন ফেরদৌস। আর দমদমে দলটির প্রার্থী সৌগত রায়ের নির্বাচনি প্রচারণায় ছিলেন গাজী নূর। এ নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেন বিজেপি’র পশ্চিমবঙ্গ রাজ্যের সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার। এ কারণে নোটিশ দিয়ে ফেরদৌসকে ঢাকায় ফিরে যেতে বলা হয়। এছাড়া বিজনেস ভিসা বাতিলের পাশাপাশি কালো তালিকাভুক্ত করা হয় তাকে। 


সূত্র: এনডিটিভি

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ