X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

র‌্যাব বাহিনী নিয়ে এবার দীপনের চলচ্চিত্র

বিনোদন রিপোর্ট
১৩ জুন ২০১৯, ১৭:৩৪আপডেট : ১৪ জুন ২০১৯, ১৪:৪৮

অপারেশন সুন্দরবন বাংলাদেশ পুলিশের প্রথম অ্যাকশন থ্রিলার ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে তাক লাগিয়ে দেন নির্মাতা দীপংকর দীপন। এবার তিনি নিয়ে আসছেন নিরাপত্তা বাহিনীর গল্প নিয়ে তৈরি আরও একটি চলচ্চিত্র।
সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) দুঃসাহসিক অভিযান নিয়ে এ চলচ্চিত্র নির্মাণ হতে যাচ্ছে। এর নাম রাখা হয়েছে ‘অপারেশন সুন্দরবন’।
প্রযোজনায় আছে র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও থ্রি হুইলারস।
আজ (১৩ জুন) বিকালে রাজধানীর গুলশানের একটি অভিজাত রেস্তোরাঁয় এই ঘোষণা দেওয়া হয়। এর আগে প্রযোজনা প্রতিষ্ঠান ও নির্মাতার মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন নাট্যজন হাসান ইমাম, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও র‍্যাবের এডিজি (অপস) জাহাঙ্গীর আলম।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের একটি মুহূর্ত/ ছবি: অ মামুন দীপন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অপরাধ দমনে আমাদের র‌্যাব বাহিনী দক্ষতার সঙ্গে কাজ করে চলেছে। বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনে একসময় জলদস্যুদের অবাধ বিচরণ ছিল। যার ফলে সুন্দরবন ছিল সাধারণ মানুষের জন্য ভয়ের একটি জায়গা। এমনকি সেখানকার জেলে, মৌয়ালও জীবিকা নির্বাহের জন্য মাছ ধরতে ও মধু সংগ্রহ করতে পারতো না। সেই দস্যুদের এখন খুঁজে পাওয়া যাবে না। জীবন ও জীবিকায় পরিবর্তন করে দেওয়াতে র‌্যাবের একটি অভিযানের বড় ভূমিকা আছে। সেটি নিয়ে নির্মিত হবে চলচ্চিত্রটি।’
পরিচালক জানান, আপাতত চলচ্চিত্রটির নাম ঘোষণা হলো। এরপর ধীরে ধীরে এর শিল্পী চূড়ান্ত করা হবে।
চলতি বছরই চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। মুক্তি পাবে ২০২০ সালে।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা