X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

অভিনয়শিল্পীদের ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

বিনোদন রিপোর্ট
২১ জুন ২০১৯, ১৮:০৩আপডেট : ২১ জুন ২০১৯, ২০:৪৯

অভিনয়শিল্পীদের ভোটগ্রহণ শেষ, গণনা শুরু শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে শেষ হলো অভিনয়শিল্পী সংঘের নির্বাচনের ভোটগ্রহণ। বর্ধিত সময় ধরে বেলা সোয়া পাঁচটায় ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এবার ভোট দিয়েছেন ৫১৬ জন। মোট ভোটারের সংখ্যা ৬০৩।
আজ (২১জুন) সকাল ৯টা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হয় ভোটগ্রহণ। নির্ধারিত সময় পাঁচটার পর আরও ১৫ মিনিট সময় বাড়ানো হয়।
প্রধান নির্বাচন কমিশনার খাইরুল আলম সবুজ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘খুবই উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। এক কথায়, ওয়ান্ডারফুল। আমার মনে হয়, গতকাল (২০ জুন) কিছু সংশয় তৈরি হওয়াতে ভোটারদের সমাগম আরও বেশি হয়েছে। নইলে বৃষ্টি উপেক্ষা করে এত ভোটার আসতেন না।’
বিকাল সাড়ে ৫টার দিকে তিনি জানান,  ভোট গণনা শুরুর প্রক্রিয়া চলছে। আশা করছেন, রাত ৯টার মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে।
শিল্পী সংঘের সর্বশেষ তালিকা থেকে জানা যায়, এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৬০৩। মোট ৫২ জন প্রার্থী এই নির্বাচনে অংশ নিয়েছেন। সেখান থেকে প্রাপ্ত ভোটে নির্বাচিত হবেন ২১ জন।
এবার সভাপতি পদে লড়াই করছেন ৩ জন প্রার্থী। তারা হলেন শহীদুজ্জামান সেলিম, তুষার খান ও মিজানুর রহমান।
সহ-সভাপতির ৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন। এরমধ্যে রয়েছেন আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু, তানিয়া আহমেদ ও দিলু মজুমদার। সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।
অভিনয়শিল্পীদের ভোটগ্রহণ শেষ, গণনা শুরু দুটি যুগ্ম সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, আমিনুল হক আমিন, রওনক হাসান ও সুমনা সোমা। কোনও প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়ে আছেন লুৎফর রহমান জর্জ।
অর্থ-সম্পাদকের একটি পদের জন্য লড়ছেন দুজন। তারা হলেন নূর এ আলম (নয়ন) ও মাঈন উদ্দিন আহমেদ (কোহিনূর)।
দফতর সম্পাদক পদের জন্য লড়ছেন ৪ জন। তারা হলেন আরমান পারভেজ মুরাদ, ঊর্মিলা শ্রাবন্তী কর, গোলাম মাহমুদ ও মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদকের ১টি পদের জন্য লড়ছেন ৩ জন। তারা হলেন স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুন অপু।
আইন ও কল্যাণ সম্পাদকের ১টি পদের জন্য লড়ছেন শামীমা তুষ্টি, মম শিউলী (মমতাজ বেগম) ও শিরিন আলম। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের জন্য লড়ছেন প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহিদ আলমগীর। তথ্য প্রযুক্তি পদে মুলুক সিরাজ ও সুজাত শিমুল।
অভিনয়শিল্পীদের ভোটগ্রহণ শেষ, গণনা শুরু কার্যনির্বাহী ৭টি পদের জন্য লড়াই করছেন মোট ১৮ জন সদস্য। তারা হলেন—বন্যা মির্জা, রাজিব সালেহিন, জাকিয়া বারী মম, নুরুন জাহান বেগম, রেজাউল করিম সরকার, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর, মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, ওয়াসিম হাওলাদার, জাহিদুল ইসলাম চৌধুরী, মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস সুমন, আবদুর রাজ্জাক, সামসুন নাহার শিরিন ও সেলিম মাহবুব।
২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় সংগঠনটির শেষ নির্বাচন। এতে সভাপতি নির্বাচিত হন শহীদুল আলম সাচ্চু এবং সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!