ভোট গণনা সরাসরি সম্প্রচার!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪৯, জুন ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০১, জুন ২১, ২০১৯

প্রজেক্টরে কেন্দ্রের বাইরে ফলাফল কাউন্ট দেখানো হচ্ছেঅভিনয় শিল্পী সংঘের নির্বাচনের ভোটগ্রহণ যেন নতুন মাত্র দিলো। এর আগে শিল্পী বা অন্য যেকোনও সংগঠনের ভোট গণনা হতো বদ্ধ ঘরে। নির্বাচন কমিশনের সদস্য ও প্রার্থীর মনোনীত সদস্য ছাড়া গণনার সময় কেউ উপস্থিত থাকতে পারেন না।
সেখানে অভিনয়শিল্পী সংঘের নির্বাচনের ভোট গণনার তথ্য অনুষ্ঠানস্থল বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা ভবনের বাইরে সরাসরি পর্দায় দেখানো হচ্ছে। ভোট গণনা চলছে ভবনের ভেতরে।
সন্ধ্যা ৬ টা থেকে এই গণনা শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার খাইরুল আলম সবুজ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘খুবই উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। আশা করছি রাত ৯টার মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে।’
নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য থেকে জানায়, এবার ভোট দিয়েছেন ৫১৬ জন। মোট ভোটারের সংখ্যা  ৬০৩ জন।
আজ (২১ জুন) সকাল ৯টা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হয় ভোটগ্রহণ। নির্ধারিত সময় পাঁচটার পর আরও ১৫ মিনিট সময় বাড়ানো হয়
শিল্পী সংঘের সর্বশেষ তালিকা থেকে জানা যায়, এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৬০৩। মোট ৫২ জন প্রার্থী এই নির্বাচনে অংশ নিয়েছেন। সেখান থেকে প্রাপ্ত ভোটে নির্বাচিত হবেন ২১ জন।
এবার সভাপতি পদে লড়াই করছেন ৩ জন প্রার্থী। তারা হলেন শহীদুজ্জামান সেলিম, তুষার খান ও মিজানুর রহমান।
সহ-সভাপতির ৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন। এরমধ্যে রয়েছেন আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু, তানিয়া আহমেদ ও দিলু মজুমদার। সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।
দুটি যুগ্ম সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, আমিনুল হক আমিন, রওনক হাসান ও সুমনা সোমা। কোনও প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়ে আছেন লুৎফর রহমান জর্জ।
অর্থ-সম্পাদকের একটি পদের জন্য লড়ছেন দুজন। তারা হলেন নূর এ আলম (নয়ন) ও মাঈন উদ্দিন আহমেদ (কোহিনূর)।
দফতর সম্পাদক পদের জন্য লড়ছেন ৪ জন। তারা হলেন আরমান পারভেজ মুরাদ, ঊর্মিলা শ্রাবন্তী কর, গোলাম মাহমুদ ও মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদকের ১টি পদের জন্য লড়ছেন ৩ জন। তারা হলেন স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুন অপু।
ভোট কেন্দ্রের বাইরে ভোটারদের অপেক্ষাআইন ও কল্যাণ সম্পাদকের ১টি পদের জন্য লড়ছেন শামীমা তুষ্টি, মম শিউলী (মমতাজ বেগম) ও শিরিন আলম। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের জন্য লড়ছেন প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহিদ আলমগীর। তথ্য প্রযুক্তি পদে মুলুক সিরাজ ও সুজাত শিমুল।
কার্যনির্বাহী ৭টি পদের জন্য লড়াই করছেন মোট ১৮ জন সদস্য। তারা হলেন—বন্যা মির্জা, রাজিব সালেহিন, জাকিয়া বারী মম, নুরুন জাহান বেগম, রেজাউল করিম সরকার, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর, মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, ওয়াসিম হাওলাদার, জাহিদুল ইসলাম চৌধুরী, মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস সুমন, আবদুর রাজ্জাক, সামসুন নাহার শিরিন ও সেলিম মাহবুব।
২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় সংগঠনটির শেষ নির্বাচন। এতে সভাপতি নির্বাচিত হন শহীদুল আলম সাচ্চু এবং সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম।

/এম/এমএম/

লাইভ

টপ