লন্ডন উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১২:০৯, জুন ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২৭, জুন ২৪, ২০১৯

চলচ্চিত্রে তিশা ও শাহতাজএকের পর এক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে দেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবিটি এবার লন্ডনের বাগরি ফাউন্ডেশন লিফ ফেস্টিভালে দেখানো হচ্ছে।
লন্ডন, বার্মিংহাম ও ম্যানচেস্টার- এই শহরগুলোতে চলছে উৎসবটি। লন্ডনে উৎসবটির পর্দা উঠেছে ২০ জুন থেকে, চলবে ২৯ জুন পর্যন্ত। বার্মিংহামে ২১ জুন থেকে ১ জুলাই পর্যন্ত এবং ম্যানচেস্টারে ২৬ জুন থেকে ২৯ জুন পর্যন্ত চলবে এ আয়োজন।

এদিকে ‘ইতি, তোমারই ঢাকা’ চলচ্চিত্রটি লন্ডনে দেখানো হয়েছে ২৩ জুন এবং অন্য শোটি হবে ২৭ জুন সন্ধ্যা ৬টায় একই স্থানে।

১১ নির্মাতার ‘ইতি, তোমারই ঢাকা’ চলচ্চিত্রটিরও দেশ ভ্রমণ চলছেই। সর্বশেষ ছবিটি কানাডার টরেন্টোর ‘সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ৮ম আসরে প্রদর্শিত হয়। এর আগে গেল ৩০ এপ্রিল ‘কাজান আন্তর্জাতিক মুসলিম চলচ্চিত্র উৎসব’-এর ১৫তম আসরে ছবিটি ‘রাশিয়ান গিল্ড অব ফিল্ম ক্রিটিকস অ্যাওয়ার্ড’ জিতে নেয়। এর আগে ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, ভারতের মুম্বাই-চেন্নাইসহ বেশক'টি শহরে এটি প্রদর্শন ও পুরস্কৃত হয়েছে।
‘স্বল্পদৈর্ঘ্যে দীর্ঘযাত্রা’—এমন স্লোগান নিয়ে নির্মাতা আবু শাহেদ ইমনের সমন্বয়ে ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে ছবিটি নির্মিত হয়েছে। ভিন্ন ভিন্ন গল্পের ১১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সংযুক্ত হয়েছে এতে। এ ধরনের সংকলনকে বলা হয় অমনিবাস চলচ্চিত্র।
ছবিটির পরিচালকরা হলেন আবদুল্লাহ আল নূর, গোলাম কিবরিয়া ফারুকী, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, মাহমুদুল ইসলাম, মোহাম্মদ রবিউল আলম, মীর মোকাররাম হোসাইন, নুহাশ হুমায়ূন, রাহাত রাহমান, সাঈদ আহমেদ সাওকী, সাঈদ সালেহ আহমেদ সোবহান ও তানভীর আহসান।

/এম/এমওএফ/

লাইভ

টপ