শিল্পীদের স্বপ্ন দেখালেন সভাপতি শহীদুজ্জামান সেলিম

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৯, জুন ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:২০, জুন ২৯, ২০১৯

বক্তব্য রাখছেন শহীদুজ্জামান সেলিম‘আমরা এমন একটা পরিবেশ তৈরি করতে চাই, যেখানে শিল্পীরা সুন্দর পরিবেশে শুটিং করে ঘরে ফিরতে পারে রোজ। আমরা টেলিভিশন চ্যানেলগুলোর সঙ্গে বসব, প্রয়োজনে রাষ্ট্রের সঙ্গে বসব। আমাদের সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করে সব সমস্যার সমাধান করবো। আমাদের সঙ্গে নির্বাচন করেছেন অনেকেই, ভোটের বিচারে হেরেছেন। আমি চাই তারাও আমাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজগুলো করবেন।’
অভিনয় শিল্পী সংঘের নতুন নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে এভাবেই নাট্যাঙ্গনের শিল্পী-কুশলীদের স্বপ্ন দেখালেন সভাপতি শহীদুজ্জামান সেলিম।
২৮ জুন বিকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এই আনুষ্ঠানিকতা হয়। তারও আগে ২৪ জুন রাতে নতুন কমিটির শপথ অনুষ্ঠান হয়।
এদিকে অভিষেক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আরও অনেকগুলো কর্ম পরিকল্পনার কথা তুলে ধরেন সংঘের নতুন সভাপতি শহীদুজ্জামান সেলিম।
তিনি বলেন, ‘আমরা নির্বাচন করেছি অভিনয়শিল্পীদের স্বার্থ সংরক্ষণ করার জন্য। শিল্পীদের জন্য আগামী দুই বছরে বেশ কিছু কাজ করতে চাই। এগুলো বাস্তবায়নের জন্য নাটক সংশ্লিষ্ট সবগুলো সংগঠনের সম্পৃক্ততা আশা করছি আমি। তবেই কাজগুলো করা সহজ হবে।’
সেলিম জানান, শিল্পী সংঘের উদ্যোগে প্রবীণ শিল্পীদের নিয়ে প্রতি বছর অন্তত দুটি করে তথ্যচিত্র নির্মাণ করা হবে। সময়ের সঙ্গে তাল মেলাতে তৈরি করা হবে সংঘের ওয়েবসাইট। যেখানে শিল্পীদের সব রকমের তথ্য পাওয়া যাবে।
সভাপতি বলেন, ‘চলচ্চিত্রের জন্য সরকারের পক্ষ থেকে প্রতি বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হয়। আমরা টেলিভিশনের ক্ষেত্রেও তেমন কিছু প্রত্যাশা করছি। অভিনয় যে একটা পেশা, সেটির বিষয়ে রাষ্ট্রীয় সিদ্ধান্ত দরকার। এসব বিষয়ে আমি সিরিয়াসলি কাজ করতে চাই সবাইকে সঙ্গে নিয়ে।’
শিল্পী সংঘের এই অভিষেক অনুষ্ঠানে নির্বাচিতরা ছাড়াও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, মাসুম আজিজ, বৃন্দাবন দাস, সংঘের সাধারণ সদস্য, সাংবাদিক, ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশনের সভাপতি ইরেশ যাকের, নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজাসহ নাটকের অন্যান্য সংগঠনের নেতা-সদস্যরা।

অভিষেক অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠানের কিছু অংশ:

২১ জুন অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন হয়। এতে সভাপতি শহীদুজ্জামান সেলিম ও সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম জয়লাভ করেন। সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আজাদ আবুল কালাম, ইকবাল বাবু ও তানিয়া আহমেদ।
যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রওনক হাসান ও আনিসুর রহমান মিলন। সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হন লুৎফর রহমান জর্জ।
এছাড়াও নির্বাচিত হন অর্থ সম্পাদক নূর এ আলম, দফতর সম্পাদক মেরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায়, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন, আইন ও কল্যাণ সম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুজাত শিমুল।
নির্বাচিত সাতজন কার্যনির্বাহী সদস্য হয়েছেন যথাক্রমে নাদিয়া আহমেদ, সেলিম মাহবুব, জাকিয়া বারী মম, বন্যা মির্জা, মুনিরা বেগম মেমী, শামস সুমন ও রাজীব সালেহীন।

/এমএম/

লাইভ

টপ