প্রবাসীদের কষ্ট নিয়ে র‌্যাপ গান

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০০, জুন ২৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০৯, জুন ২৯, ২০১৯

প্যারিস প্রবাসী র‌্যাপার হোসেইন মুহাম্মদ শান্তপ্রবাস মানে বুকে কষ্ট চাপা দিয়ে বেঁচে থাকা। পরিবারকে দেশে রেখে একা একা দিন কাটানো কত কষ্টের তা প্রবাসী মাত্রই বোঝেন। মুখে হাসি আর মনে কষ্টের পাহাড় নিয়ে চলে তারা। তাদের কষ্ট বোঝার যেন কেউ নেই। এমন বক্তব্য নিয়ে একটি গান গাইলেন প্যারিস প্রবাসী র‌্যাপার হোসেইন মুহাম্মদ শান্ত। এর শিরোনাম ‘প্রবাসী’। এর কথা-সুরও তারই।

প্যারিস প্রবাসী একজনের দৃষ্টিকোণ থেকে তাদের জীবন তুলে ধরা হয়েছে গানটিতে। মাস শেষে টাকা পাওয়ার আশায় প্রতিদিন সকাল-বিকাল কাজে ডুবে থাকেন তারা। তবে বিদেশে থাকলেও দেশীয় রীতিতেই দিন কাটে তাদের। এতে মডেল হয়েছেন জাহিদ। এর চিত্রায়ন হয়েছে প্যারিসের মার্ক্স দরমোয়ায়। 

র‌্যাপার শান্ত বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রত্যেক প্রবাসী বাংলাদেশের নাগরিক ও সম্পদ। তাদের প্রতি সম্মানসূচক ব্যবহার করা আমাদের দায়িত্ব। প্রবাসীরা আছে বলেই হাজারও পরিবার পরিবর্তনের স্বপ্ন দেখে। তাই তাদের প্রতি সম্মান জানিয়ে গানটি তৈরি করেছি।’

ডালিম খান ও হোসেইন মুহাম্মদ শান্তগানটির সংগীত পরিচালনা আর মিক্স ও মাস্টারিং করেছেন ডালিম খান। ভিডিওটি নির্মাণ করেছেন তিনিই। তার ইউটিউব চ্যানেলে এটি মুক্তি পেয়েছে।
ভিডিওর সবশেষে প্রবাসীদের প্রতি শুভকামনা জানানো হয়েছে। কারিগরি সহায়তা দিয়েছে প্যারিসের লে পয়েন্ট মাল্টিমিডিয়া ও ক্লাউন প্রোডাকশন। বিশেষ সহযোগিতায় মাহবুবুর রহমান। 



/জেএইচ/এমএম/

লাইভ

টপ