X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

তব প্রেম সুধারসে মেতেছি...

বিনোদন রিপোর্ট
৩০ জুন ২০১৯, ১৪:৫৩আপডেট : ৩০ জুন ২০১৯, ১৮:৩৩

তব প্রেম সুধারসে মেতেছি... চলছে মধু মাস। প্রকৃতি এখন ফুলে-ফলে মধুর হয়ে আছে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর প্রকৃতির এই বৈচিত্র্য তুলে এনেছেন তার নানা গানে।
বিশ্বকবির পূজা, প্রার্থনা ও প্রকৃতি অঙ্গের এমন সব গান নিয়ে আয়োজন করা হয়েছিল ‘তব প্রেম সুধারসে মেতেছি’ শিরোনামে সংগীতসন্ধ্যা।
তব প্রেম সুধারসে মেতেছি... অনুষ্ঠানের নামটিও রাখা কবির গান থেকে—‘তব প্রেম সুধারসে মেতেছি/ ডুবেছে মন ডুবেছে/ কোথা কে আছে নাহি জানি/ তোমার মাধুরীপানে মেতেছি/ ডুবেছে মন ডুবেছে।’
২৯ জুন সন্ধ্যায় ধানমন্ডির ৬/এ রোডে আয়োজিত এ অনুষ্ঠানের মধ্যমণি হয়েছিলেন রবীন্দ্রসংগীত শিল্পী আমিনা আহমেদ ও পীযূষ বড়ুয়া। তবে শুধু কবিগুরুর গানই নয়, দুই ঘণ্টার এ আয়োজনে গাওয়া হয় আধুনিক গানও।
তব প্রেম সুধারসে মেতেছি... গানের তালিকায় ছিল, তব প্রেম সুধারসে মেতেছি, আমার মন মানে না দিন রজনী, নিশি দিন, তুমি হাসো না তো, আমি দূর হতে তোমারে দেখেছি, মানুষ মানুষের জন্য, তুমি এসেছিলে, গঙ্গা বইছ কেনসহ বেশ কিছু গান।
এই দুইজন ছাড়াও অতিথি শিল্পী হিসেবে একটি গান গেয়েছেন অনুরুদ্ধ। মাঝে হারমোনিয়ামে পাওয়া গেছে আরেক নন্দিত রবীন্দ্রসংগীত শিল্পী সাদি মহম্মদকে।
তব প্রেম সুধারসে মেতেছি... পুরো আয়োজনটি করেছে মীনা ট্রাস্ট। অনুষ্ঠান শেষে রবীন্দ্রসংগীত শিল্পী ও ট্রাস্টের চেয়ারপারসন আমিনা আহমেদ বলেন, ‘আমরা চেষ্টা করি নিয়মিত গানের চর্চা ও প্রসার করতে। এরই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন। সবাই দোয়া করবেন, আগামীতেও যেন মীনা ট্রাস্ট শুদ্ধ গানের পৃষ্ঠপোষকতা করতে পারে।’

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...