যুক্তরাষ্ট্রের ডালাস উৎসবে ‘টিয়ার গপ্পো’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৭, জুলাই ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫৪, জুলাই ০৫, ২০১৯

টিয়ার গপ্পো‘বিশ্বের আঙিনায় বাংলা ছবি’—এই স্লোগান নিয়ে প্রতিবছরের মতো এবারও সৃজনের হাট আয়োজন করছে ‘বাংলা চলচ্চিত্র উৎসব ডালাস ২০১৯’। এবার বসছে চতুর্থ আসর।
আগামী ২, ৩ ও ৪ আগস্ট যুক্তরাষ্ট্রের ডালাসে এঞ্জেলিকা ফিল্ম সেন্টারে এ উৎসব অনুষ্ঠিত হবে। এতে ভারত ও বাংলাদেশের ৮টি স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এরমধ্যে বাংলাদেশের নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুর ‘আলফা’, আবদুল্লাহ মোহম্মদ সাদের ‘লাইভ ফ্রম ঢাকা’, সোহেল রানা বয়াতির ‘টিয়ার গপ্পো’ এবং এসএম কামরুল আহসান লেনিনের ‘ঘ্রাণ’। এছাড়া ভারতের ‘আহারে’, ‘ফার্নিচার’, ‘পুপা’ ও ‘প্রসারিণী’ ছবিগুলো উৎসবে স্থান পাচ্ছে।
উৎসব সমন্বয়ক তারেক ইয়াসিন উজ্জ্বল বলেন, ‘বাংলা চলচ্চিত্রকে এগিয়ে নেওয়ার জন্য সকল বাঙালির যার যার অবস্থান থেকে কাজ করা উচিত। সেই ভাবনা থেকেই সৃজনের হাট প্রতিবছর ৩ দিনব্যাপী এ উৎসব আয়োজন করছে। সামনে আরও বড় কলেবরে আয়োজনের পরিকল্পনা আছে আমাদের।’
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টিয়ার গপ্পো’ ছবির নির্মাতা সোহেল রানা বয়াতি বলেন, ‘এ ধরনের উৎসব ভিন্নধারার চলচ্চিত্রের জন্য খুবই দরকার। কারণ, বিভিন্ন দেশে বসবাসরত বাংলা ভাষাভাষী মানুষের মধ্যে চলচ্চিত্রগুলো মেলবন্ধন তৈরি করে।’

/এমএম/এমওএফ/

লাইভ

টপ