মহানায়ক বুলবুল আহমেদ স্মরণে আয়োজন

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১৫, জুলাই ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৫, জুলাই ১৫, ২০১৯

বুলবুল আহমেদ

ঢাকাই সিনেমার মহানায়ক হিসেবে ডাকা হয় বুলবুল আহমেদকে। আজ (১৫ জুলাই) এই অভিনেতার নবম মৃত্যুবার্ষিকী। তার এই প্রয়াণ স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।
পাশাপাশি তিনিসহ জুলাই মাসে চলে যাওয়া ১৫ শিল্পী স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল করছে সংগঠনটি। তারা হলেন- রহমান, দিলদার, রানী সরকার, ফিরোজ ইফতেখার, আব্দুল আলী লালু, রাতিন, আব্দুল করিম খান, আমির হোসেন বাবু, আমিনুল হক, নূর মির্জা, শামসুদ্দিন টগর, সৈয়দ আকতার আলী, মনির হোসেন বুলেট ও পাপিয়া সেলিম।
সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‌‘যাদের কাজ দেখে আমরা চলচ্চিত্রে এসেছি, তাদের মধ্যে জুলাই মাসে আমরা হারিয়েছি গুণী ১৫ জন শিল্পীকে। তাদের শ্রদ্ধাভরে স্মরণ করতে আমাদের এই আয়োজন। আজ বাদ আসর এটি হবে শিল্পী সমিতির স্টাডিরুমে। পাশাপাশি সকাল থেকে কোরআন খানি চলছে।’

সমিতির আয়োজনের ব্যানার

বুলবুল আহমেদ ১৯৭৩ সালে আবদুল্লাহ ইউসুফ ইমামের (ইউসুফ জহির) ‘ইয়ে করে বিয়ে’র মাধ্যমে প্রথম সিনেমায় অভিনয় শুরু করেন। ঢাকাই ছবির দর্শকের কাছে চিরস্মরণীয় তিনি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের অমর সৃষ্টি দুই চরিত্র ‘শ্রীকান্ত’ ও ‘দেবদাস’ দুর্দান্ত রূপদান করার জন্য। ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ ও ‘দেবদাস’—এই দুটি চলচ্চিত্র দিয়ে তিনি জায়গা করে নিয়েছিলেন সকল শ্রেণির দর্শকের অন্তরে।

এছাড়াও ‘মহানায়ক’, ‘সীমানা পেরিয়ে’, ‘সূর্য কন্যা’ ছবিগুলো বুলবুল আহমেদকে নিয়ে যায় অন্য স্তরে।

/এম/এমওএফ/

লাইভ

টপ