X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

মি. ওয়ার্ল্ড বাংলাদেশ: ডিভোর্সড যুবকরাও অংশ নিতে পারবেন (ভিডিও)

বিনোদন রিপোর্ট
১৬ জুলাই ২০১৯, ১৬:২৫আপডেট : ১৬ জুলাই ২০১৯, ১৮:৫০

মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ-এর ওয়েবসাইট থেকে নেওয়া দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‌‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’। আর এতে ১৮ থেকে ২৫ বছরের অবিবাহিত যুবকরা অংশ নিতে পারবেন। বিবাহিতদের এখানে অংশগ্রহণের সুযোগ নেই। তবে কারও যদি বিয়ে বিচ্ছেদ (ডিভোর্স) হয়ে থাকে তাহলে তারাও এতে অংশ নিতে পারবেন।
আজ (১৬ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান আয়োজক প্রতিষ্ঠান এক্সপোজারের কর্ণধার স্বপন চৌধুরী।
তিনি বলেন, ‘‘এর আগে আমরা ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আয়োজন করেছিলাম। শেষ মুহূর্তে সেখানে এক অপ্রীতিকর ঘটনা ঘটে। প্রথম ঘোষিত চ্যাম্পিয়ন জান্নাতুল নাঈম এভ্রিল তার বিয়ের ঘটনাটি গোপন করে। তিনি ডিভোর্সপ্রাপ্ত ছিলেন। মিস ওয়ার্ল্ডের নীতি অনুযায়ী তালাকপ্রাপ্ত নারী অংশগ্রহণ করতে পারবেন। কারণ, তিনি বিবাহিত নন। কিন্তু এভ্রিল ভুল তথ্য দিয়ে আমাদের বিভ্রান্ত করায় তার মুকুটটি স্থগিত করা হয়। ‘মিস্টার বাংলাদেশ’ আয়োজনেও একই নিয়ম থাকছে। অবিবাহিত ও ডিভোর্সপ্রাপ্ত ছেলেরা এতে অংশ নিতে পারবেন। আর তাদের উচ্চতা ৫ ফিট ৭ ইঞ্চির পাশাপাশি অবশ্যই বডি ফিটনেস ভালো হতে হবে।’
নিজেদের আয়োজন প্রসঙ্গে এই আয়োজক বলেন, ‘এবারের আয়োজন অন্তর শোবিজ নয়, এক্সপোজার করছে। এটি মূলত একই মালিকানাধীন প্রতিষ্ঠান। আশা করছি এটিও সফল হবে।’
‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এ আবেদনের যোগ্যতা হলো, বয়স- ১৮ থেকে ২৫ বছর,  নাগরিকত্ব- বাংলাদেশি, বৈবাহিক অবস্থা- অবিবাহিত বা ডিভোর্সড, স্বাস্থ্য- শারীরিকভাবে সুস্বাস্থ্য ও উত্তম গুণাবলির অধিকারী হতে হবে।

সংবাদ সম্মেলনের ভিডিও প্রতিবেদন:

গত ৯ দিন ধরে আবেদন প্রক্রিয়া চলছে। আগামীকাল ১৭ জুলাই এটি বন্ধ হবে। আবেদনের ঠিকানা- https://www.mrworldbd.com/application-form/
২০১৭ সালে প্রথমবারের মতো ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আয়োজন করে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান অন্তর শোবিজ। পরের বছরও একই আয়োজন করে তারা।
এর ফলে বিশ্বসুন্দরী প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’-এর মঞ্চে যান বাংলাদেশের দুই মেয়ে জেসিয়া ইসলাম ও জান্নাতুল ফেরদৌস ঐশী।
আয়োজক স্বপন চৌধুরী বাংলা ট্রিবিউনকে জানান, আপাতত ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর প্রথম ধাপের কাজ চলছে। এখান থেকে সেরাজন আগামী আগস্টের শেষভাগে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিতব্য ‘মিস্টার ওয়ার্ল্ড’-এ লাল-সবুজের প্রতিনিধিত্ব করবেন। দ্রুতই বিচারকদের নাম প্রকাশ করা হবে।  আর প্রতিযোগিতার চূড়ান্ত পর্বগুলো একটি বেসরকারি স্যাটেলাইট টিভিতে প্রচার হবে।
মিস্টার ওয়ার্ল্ড'-এর ফেসবুক পেজ ও ওয়েবসাইট থেকে জানা যায়, এখন পর্যন্ত ৭২টি দেশের প্রতিনিধি চূড়ান্ত হয়েছে। বাংলাদেশসহ আরও ৩২টি দেশ তাদের প্রতিনিধি পাঠাবে। প্রতিযোগিতা শুরু হবে আগামী ২৩ আগস্ট থেকে। ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন ভারতের হায়দরাবাদের মডেল ও অভিনেতা রোহিত খন্ডেলওয়াল। সংবাদ সম্মেলনে কথা বলছেন স্বপন চৌধুরী (মাঝে)

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল