প্রথম ওয়েব সিরিজ, নার্ভাস মৌটুসী

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৫, জুলাই ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৫, জুলাই ১৭, ২০১৯

শুটিংয়ে মৌটুসী বিশ্বাস ও আজাদ আবুল কালাম

অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। টিভি নাটক, বিজ্ঞাপন, উপস্থাপনা ও চলচ্চিত্র; সবখানেই তিনি সমান সাবলীল। লম্বা ক্যারিয়ার, সংখ্যায় কম কিন্তু মান বিচারে যিনি থাকেন বরাবরই এগিয়ে।

সেই এগিয়ে থাকার পথে এই পর্যায়ে তার ক্যারিয়ারে যুক্ত হলো নতুন সিঁড়ি- ওয়েব সিরিজ। এই দেশে ওয়েব সিরিজের কালচার শুরু হয়েছে প্রায় বছর দুই। সে হিসেবে একটু দেরিই হয়ে গেল না মৌটুসীর!

জবাবে বললেন, ‘সবুরে মেওয়া ফলে’।
কারণ, তিনি যুক্ত হলেন বাংলাদেশের অন্যতম আলোচিত বড় ক্যানভাসের ওয়েব সিরিজ ‘পাফ ড্যাডি’তে। অনলাইন প্ল্যাটফর্ম বঙ্গবিডির প্রযোজনায় এটি নির্মাণ করছেন মাসুদ হাসান উজ্জ্বল। চিত্রনাট্যও তারই।
১১ মে থেকে এর শুটিং শুরু হলেও আজই (১৬ জুলাই) সরাসরি যুক্ত হলেন মৌটুসী বিশ্বাস। লোকেশন ঢাকার অদূরে মাওয়া এলাকা।
‘প্রথম ওয়েব সিরিজ। বিশাল আয়োজন। দারুণ দারুণ সহশিল্পী। সিনেমার আদলে শুটিং। সকালে শুটিং ইউনিটে ঢুকে খানিক নার্ভাস হয়ে গেছি। কাজটা প্রপারলি করার আগ্রহ বেড়ে গেল।’ প্রথম দিনের শুটিং অভিজ্ঞতা এভাবেই বললেন মৌটুসী।
সঙ্গে এটুকু বলতেও মিস করেননি, ‘মাসুদ হাসান উজ্জ্বল ভীষণ ভালো রাইটার ও ডিরেক্টর।’
এদিকে ‘পাফ ড্যাডি’তে মৌটুসীর চরিত্র সম্পর্কে নির্মাতা উজ্জ্বল জানালেন, এতে তার চরিত্রের নাম কমলা। সে একজন স্ট্রিট ম্যাজিশিয়ানের সহকারী হিসেবে কাজ করেন। ম্যাজিশিয়ানের প্রতি ভক্তি, প্রেম ও মুগ্ধতার কারণে দর্শকদের সামনে তাকে অনেক ঝুঁকিপূর্ণ স্টান্টও করতে দেখা যায়। পরবর্তীতে তাদের বিচ্ছেদ হয়।

শুটিংয়ে মৌটুসী বিশ্বাস ও আজাদ আবুল কালাম‘পাফ ড্যাডি’তে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, পরীমনি, পীযূষ বন্দ্যোপাধ্যায়, সজল, শহীদুজ্জামান সেলিম, বিজরী বরকতুল্লাহ, ইন্তেখাব দিনার, মৌটুসী বিশ্বাসসহ মোট ৬২ জন অভিনয়শিল্পী।

সিরিজটি সম্পর্কে এর চিত্রনাট্যকার ও পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘এটি পলিটিক্যাল থ্রিলার ঘরানার কাজ। তবে পলিটিক্স এখানে সরাসরি থাকছে না। আছে প্রচ্ছন্নভাবে। ক্ষমতা, আসক্তিসহ বিভিন্ন থ্রিলিং উপাদান রয়েছে এতে। বাজেট বড় পেয়েছি, তাই কাজটির আয়োজনও সেই মাপের করছি।’
জানালেন, ১০ পর্বের এই কাজটি অন্তর্জালে উন্মুক্ত হতে সময় লাগবে আরও কয়েক মাস।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ