ফেরদৌসের জন্য পিছিয়ে গেল কলকাতার ছবির শুটিং

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৮, জুলাই ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:২৪, জুলাই ১৭, ২০১৯

ফেরদৌস ও ঋতুপর্ণাবাংলাদেশের নাগরিক হয়েও ভারতে লোকসভা নির্বাচনের প্রচারণায় অংশ নিয়েছিলেন চিত্রনায়ক ফেরদৌস। এর ফলে বাতিল হয়েছে তার ভারতীয় ভিসা। সঙ্গে সঙ্গে বিপাকে পড়েছেন ছবির ভারতীয় নির্মাতা নির্মল চক্রবর্তী ও প্রযোজক-নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত।
কারণ, ‘দত্তা’ নামের সেই ছবিটির নায়ক হিসেবে কাজ করছিলেন ফেরদৌস।
এপ্রিলে সেই ঘটনার পর পাঁচ মাস গড়ালেও এখনও অবস্থার কোনও পরিবর্তন নেই। যার ফলে আবার পিছিয়ে গেলো ছবির শুটিং।
ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে নির্মাতা নির্মল এমন তথ্য দিয়েছেন। মূলত ফেরদৌসের জন্যই এটি পিছিয়ে দেওয়া।
আগামী অক্টোবরে এর দৃশ্যধারণ হবে। নির্মল জানান, হয়তো দ্রুতই ফেরদৌসের জটিলতা দূর হবে। আর এ কারণেই নায়কের জন্য অপেক্ষা।
এদিকে বিষয়টি নিয়ে ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করে বাংলা ট্রিবিউন। তিনি বলেন, ‘জটিলতা এখনও কাটেনি। পুরনো ভিসায় ভারতে যাওয়া যাবে না। যেতে হলে নতুন ভিসার আবেদন করতে হবে। আমি এখনও সেটা করিনি। যদি কোনও ইতিবাচক সাড়া পাই তাহলে আবেদন করবো।’
নির্বাচনি প্রচারণায় ফেরদৌসগত ১৪ এপ্রিল পশ্চিমবঙ্গের রায়গঞ্জ লোকসভা আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নেন বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। এ সময় বিভিন্ন পথসভায় তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
এরপরই একজন বিদেশি নাগরিক কীভাবে ভারতের সাধারণ নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারেন, এই প্রশ্ন তোলে রাজ্যের বিরোধী দল বিজেপি।
তুমুল সমালোচনার মুখে পড়েন ফেরদৌস।
তবে ফেরদৌস যে প্রার্থীর নির্বাচনি র‌্যালিতে অংশ নিয়েছিলেন সেই কানাইয়ালাল আগরওয়াল নির্বাচনে জিততে পারেননি। রায়গঞ্জে বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরীর কাছে পরাজিত হয়েছেন কানাইয়ালাল।
উল্লেখ্য, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে ‘দত্তা’ নির্মিত হচ্ছে। এতে ফেরদৌস অভিনয় করছেন বিলাস চরিত্রে। নায়িকা হিসেবে আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ