শিল্পের সাথে সৃষ্টির গল্প

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৫, জুলাই ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০৩, জুলাই ১৮, ২০১৯

অনুষ্ঠানে গাইছেন নকীব খানপৃথিবীর যেকোনও দেশের সাংস্কৃতিক ঐতিহ্য গড়ে ওঠে কিছু শিল্পসমৃদ্ধ মানুষের অসাধারণ প্রচেষ্টার মধ্য দিয়ে।
বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্যও গড়ে উঠেছে একই ধারায়। দেশে সংগীতের উত্তরণে যাদের অবদান মৌলিক হয়ে আছে তাদের নামের সংখ্যা কম নয় এবং তাদের শিল্প অবদান অসীম ও অসাধারণ।
এসব ইতিহাস সবার সামনে তুলে ধরার জন্য জিটিভি আয়োজন করেছে ভিন্নধর্মী গবেষণামূলক একটি অনুষ্ঠান। ‘শিল্পের সাথে সৃষ্টির গল্প’ প্রতিপাদ্য নিয়ে নির্মিত এই অনুষ্ঠানের নাম ‘সৃষ্টি সুখের উল্লাসে’।
জিটিভি সূত্রে জানা যায়, এতে বিভিন্ন সংগীতশিল্পী আমন্ত্রিত হবেন এবং শিল্পের সঙ্গে তাদের সৃষ্টির যে গল্প সেটি তুলে ধরবেন। পাশাপাশি সেই অতিথির বর্ণাঢ্য সংগীত জীবনের প্রাপ্তি-অপ্রাপ্তির কথাও শেয়ার করবেন দর্শকদের সঙ্গে।
কবি ও উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করছেন সাইফুল ইসলাম সাইফ।
অনুষ্ঠান সম্পর্কে রেজাউদ্দিন স্টালিন জানান, মূলত স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকে শুরু করে আমাদের স্বাধীনতা অর্জনের পর প্রায় পঞ্চাশ বছরের সংগীতের সমৃদ্ধ ইতিহাস রয়েছে। এই পথচলায় যাদের অবদান আমাদের পাথেয় হয়ে আছে, তাদের উপস্থিতিতে শিল্পী ও শিল্প সৃষ্টির গল্প নিয়েই এই আয়োজন।
অনুষ্ঠানের প্রথম পর্বে অতিথি হয়ে আসছেন রেনেসাঁ ব্যান্ডের নকীব খান। অনেক শ্রোতাপ্রিয় গানের সুরকার, গীতিকার ও গায়ক তিনি। তার সৃষ্টি গানের মধ্যে রয়েছে ‘মন শুধু মন ছুঁয়েছে’, ‘এখন অনেক রাত’, ‘তুমি বললে’, ‘ভাল লাগে জোসনা’, ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’, ‘যদি লক্ষ্য থাকে অটুট’ প্রভৃতি।
‘সৃষ্টি সুখের উল্লাসে’ অনুষ্ঠানটির প্রথম পর্ব প্রচার হবে ১৯ জুলাই রাত ৯টায়। এরপর সপ্তাহের প্রতি শুক্রবার একই সময়ে নতুন নতুন পর্বগুলো প্রচার হবে।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ