‘দ্য লাস্ট পোস্ট অফিস’ যাচ্ছে মেলবোর্নে

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১২:৩৯, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৪, জুলাই ২১, ২০১৯

দৃশ্যে আশীষ খন্দকারচাকমা ভাষায় নির্মিত দেশের প্রথম চলচ্চিত্র ‌‌‘মাই বাইসাইকেল’-এর (মর থেংগারি) নির্মাতা অং রাখাইনে দ্বিতীয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য লাস্ট পোস্ট অফিস’।
এটি চলতি বছর ‘মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শনের জন্য আমন্ত্রিত হয়েছে। ১ থেকে ১৮ আগস্ট পর্যন্ত মেলবোর্ন শহরে এটি অনুষ্ঠিত হবে।
বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন অং রাখাইন। তিনি বলেন, ‘‘এবারের উৎসবে ‘দ্য লাস্ট পোস্ট অফিস’ সিনেমাটি ‘ইন্টারন্যাশনাল শর্টস’বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে। প্রতিযোগিতায় চলচ্চিত্রটি ৭ ও ৯ আগস্ট প্রদর্শিত হবে।’’
ছবিটি গত বছর লোকান্য চলচ্চিত্র উৎসবের ওপেন ডোর শাখায় মনোনীত হয়। এছাড়াও বেশ কয়েকটি উৎসবে এটি প্রদর্শিত হয়েছে।দৃশ্যে শাহরিয়ার
‘দ্য লাস্ট পোস্ট অফিসের’ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার, শাহরিয়ার ফেরদৌস সজীব ও অশোক ব্যাপারী। এর গল্প লিখেছেন রাজীব রাফি। প্রযোজনা প্রতিষ্ঠান খনা টকিজের ব্যানারে নির্মিত হয়েছে ছবিটি। প্রযোজনা করেছেন রুবাইয়াত হোসেন ও আদনান ইমতিয়াজ আহমেদ।
‘আমাদের দেশের পোস্ট অফিস ধীরে ধীরে বন্ধ হয়ে যাচ্ছে। চিঠির আদান প্রদান নেই বললেই চলে। আমার স্বল্পদৈর্ঘ্যটিতে বিলুপ্তির পথে থাকা এমন একটি পোস্ট অফিসকে দেখানো হয়েছে। নিজেদের অস্তিত্ব সংকটের কথা জেনেও যেখানে দুজন পোস্টমাস্টার ও ডাকপিয়ন মনের আনন্দে কাজ করে যায়- এটাই এর গল্প।’ ছবিটির কাহিনি প্রসঙ্গে এমনটাই বললেন অং রাখাইন।

/এমআই/এম/

লাইভ

টপ