দুটি প্রেক্ষাগৃহে ‘অনুপ্রবেশ’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৫৩, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৭, জুলাই ২২, ২০১৯

পীযূষ, সৌমিত্র ওগত ১৯ জুলাই ২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘অনুপ্রবেশ’। চলছে রাজধানীর স্টার সিনেপ্লেক্স ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে।
ছবিটিতে অভিনয় করছেন কলকাতার বর্ষীয়ন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এতে আরও আছেন পীযূষ বন্দ্যোপাধ্যায়, আলতাফ হোসেন, অলিউল হক রুমী। কেন্দ্রীয় চরিত্রে আছেন নতুন দুটি মুখ আনোয়ার সায়েম ও সানজিয়া ইসলাম। 
সম্পূর্ণ মৌলিক ভিন্ন ধারার এ ছবি এর আগে দেশে নির্মিত হয়নি বলে মনে করেন এর পরিচালক তাপস কুমার দত্ত। পরিচালকের মতে, ‘‘অনুপ্রবেশ’-এ রয়েছে বিস্ময়কর তিনটি টাইম ট্রাভেল। এ জন্য অছবিটা দেখতে দেখতে একজন দর্শক কখনই বুঝতে পারবেন না, এর পরে কী হবে!’’

পরিচালক জানালেন, এর মূল থিম হলো, পুরো মানব জাতিই এই পৃথিবীতে অনুপ্রবেশকারী। এবং মানুষ সবচাইতে বেশি ক্ষতি করেছে এই পৃথিবীর কোটি কোটি প্রাণির। এমনকি মানুষ নিজেও বিপন্ন।
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, রাশিয়ার গোল্ডেন ব্রিজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ব্রিটেনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যাল-সহ এখন পর্যন্ত অনুপ্রবেশ বিশ্বের ছয়টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত ও প্রশংসিত হয়েছে।
‘অনুপ্রবেশ’-এ দুটি গানে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর ও শুভমিতা। সংগীতায়োজন করেছেন ভারতের সুরকার সৌম্য বসু। 

/এম/

লাইভ

টপ