X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘এসো রোবট বানাই’ বিজয়ী দল ‘টিম পেরিসোকোলোপিয়াট’

বিনোদন রিপোর্ট
২৭ জুলাই ২০১৯, ১৮:৩৭আপডেট : ২৭ জুলাই ২০১৯, ১৯:৫১

সেরা দলের সদস্যরা চ্যানেল আই-এর রোবোটিক্স বিষয়ক রিয়েলিটি শো ‘জিপিএইচ ইস্পাত-এসো রোবট বানাই’ বিজয়ী হয়েছে ‘টিম পেরিসোকোলোপিয়াট’। রানার্সআপ হয়েছে ‘দ্যা আপসিলন’।

এই প্রতিযোগিতার সেরা ৪টি দল নিয়ে ২৬ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত হয় গ্র্যান্ড ফিনালে। এতে অংশ নেওয়া অন্য দুটি দল হলো ‘টিম রিফ্লেক্স’ ও ‘অপটিমাস প্রাইম এমএলটি’।
চ্যাম্পিয়ন দল পুরস্কার হিসেবে পেয়েছে ১০ লাখ টাকা এবং রানার্সআপ দল পেয়েছে ৫ লাখ টাকা। অংশ নেওয়া ৪টি দলের প্রতিটি সদস্যকে একটি করে ল্যাপটপও প্রদান করা হয়।
বিজয়ী দুই দলের হাতে পুরস্কার তুলে দেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, জিপিএইচ ইস্পাত গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জিপিএইচ ইস্পাত-এর চেয়ারম্যান আলমগীর কবির এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
এ সময় আরও উপস্থিত ছিলেন প্রতিযোগিতার চার বিচারক ড. মো. খলিলুর রহমান, ড. মোহাম্মদ কায়কোবাদ, মেহেদী শামস, ড. এম শমশের আলী এবং অতিথি বিচারক অভিনেত্রী জয়া আহসান।
রোবট কম্পিটিশনের বিভিন্ন পারফরমেন্সে অংশ নেন- প্রবীণ অভিনেত্রী দিলারা জামান, চিত্রনায়ক রিয়াজ, ফেরদৌস, সিয়াম, চিত্রনায়িকা পূর্ণিমা, মাহি, অভিনেত্রী মেহজাবীন প্রমুখ।
মারিয়া নূরের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তাহের শিপন।
সেরা দলের সদস্যদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন অতিথিরা উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন দেশের লাখো তরুণের স্বপ্নকে হাতের মুঠোয় নিয়ে আসার লক্ষ্যে চ্যানেল আই সিআরআইডি (ইউএসএ)-এর কারিগরি সহযোগিতায় ‘জিপিএইচ ইস্পাত-এসো রোবট বানাই’ শুরু হয় গত ১০ মাস আগে। আধুনিক প্রযুক্তি ‘রোবট’ বানানোর মধ্য দিয়ে দেশের সকল শ্রেণির উদ্ভাবককে একটি প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যেই এ উদ্যোগ।
প্রথমবার আয়োজিত এই রিয়েলিটি শো পরিচালিত হয় বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মাধ্যমে ৫ জনের একেকটি দল নিয়ে। বাছাই পর্বের মাধ্যমে সারা বাংলাদেশ থেকে ৩০টি দল অংশগ্রহণ করে মূল পর্বে। ৩৫টি টেলিভিশন পর্ব প্রচার শেষে প্রতিযোগিতার সেরা ৪টি দল নির্বাচিত হয়।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!