ফিরোজা বেগম স্মৃতিপদক পাচ্ছেন ফরিদা পারভীন

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৪, জুলাই ৩১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩১, জুলাই ৩১, ২০১৯

ফিরোজা বেগম ও ফরিদা পারভীন২০১৪ সালের ৯ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমান উপমহাদেশের কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম। এরপর ২০১৬ সাল থেকে এই শিল্পীর জন্মদিনে প্রদান করা হচ্ছে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’।

এবার এ পদকটি পাচ্ছেন লালন সংগীতের খ্যাতিমান গায়িকা ফরিদা পারভীন। পদকটি প্রদান করছে ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড।

২৮ জুলাই ফিরোজা বেগমের জন্মদিন উপলক্ষে আগামী ৪ আগস্ট বেলা সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে বাংলাদেশের জনপ্রিয় এই সংগীতশিল্পীর হাতে সম্মাননা তুলে দেওয়া হবে। এটি দেবেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য মো. আখতারুজ্জামান।
বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) মো. এনামউজ্জামান।
তিনি জানান, আয়োজনটির সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফিরেজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড’-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন। পদক প্রদানের আগে থাকছে সাংস্কৃতিক আয়োজনও।
পুরস্কারপ্রাপ্তির বিষয়ে ফরিদা পারভীন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা আমার পরম সৌভাগ্য যে, উনার মতো কিংবদন্তির স্বনামের পুরস্কার আমি পাচ্ছি। ভীষণ ভালো লাগছে। আর পুরস্কার পেলে তো আনন্দ হয়ই। শুধু বলব, আমার খুবই ভালো লাগছে।’
প্রথমবার সাবিনা ইয়াসমিন, দ্বিতীয়বার রেজওয়ানা চৌধুরী বন্যা ও তৃতীয়বার এ পদক পান রুনা লায়লা।

/এম/

লাইভ

টপ