জেমস বন্ডের মরার সময় নেই!

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০০:০০, আগস্ট ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫২, আগস্ট ২১, ২০১৯

ড্যানিয়েল ক্রেগজেমস বন্ড সিরিজের নতুন ছবির বহুল প্রতীক্ষিত নাম কী হবে তা জানার কৌতূহল ছিল ভক্তদের। এতদিন ২৫তম বন্ড ছবি হিসেবে এর শুটিং হচ্ছিল। অবশেষে ‘নো টাইম টু ডাই’ নামটা চূড়ান্ত হলো। মঙ্গলবার (২০ আগস্ট) প্রযোজকদ্বয় বারবারা ব্রকোলি ও মাইকেল জি. উইলসন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ খবর দিয়েছেন।

‘নো টাইম টু ডাই’-তে পঞ্চম ও শেষবারের মতো আয়ান ফ্লেমিংয়ের বিখ্যাত গোয়েন্দা চরিত্র জেমস বন্ডের ভূমিকায় অভিনয় করছেন ব্রিটিশ তারকা ড্যানিয়েল ক্রেগ। গল্পে দেখা যাবে, জ্যামাইকায় শান্ত জীবনযাপন করছেন তিনি। পুরনো এক বন্ধু তার কাছে সহযোগিতা চায়। তাই অপহৃত এক বিজ্ঞানীকে উদ্ধারের অভিযানে নামেন বন্ড। এভাবে ভয়ানক নতুন প্রযুক্তি ব্যবহার করতে থাকা রহস্যময় এক ভিলেনের খোঁজ পান তিনি। 

ছবিটিতে খল চরিত্রে থাকছেন অস্কার জয়ী অভিনেতা রামি মালেক। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘স্পেক্টর’-এর পর আবারও বন্ডকন্যা ম্যাডেলেইন সোয়ান চরিত্রে অভিনয় করছেন ফরাসি তারকা লেয়া সেদু। এম এবং কিউ চরিত্র দুটিতে ফিরছেন যথাক্রমে র‌্যালফ ফাইনেস ও বেন হুইশো। দু’জনই ব্রিটিশ। মানিপেনি হিসেবে আছেন যথারীতি নাওমি হ্যারিস। এমআইসিক্সের চিফ অব স্টাফ বিল ট্যানারের ভূমিকায় রয়েছেন ররি কিনিয়ার। সাবেক সিআইএ প্রতিনিধি ফেলিক্স লেটার হিসেবে দেখা যাবে জেফ্রি রাইটকে।

‘নো টাইম টু ডাই’ মুক্তি পাবে ২০২০ সালের ৩ এপ্রিল। এটি পরিচালনা করছেন আমেরিকার ক্যারি জোজি ফুকুনাগা। তার ঝুলিতে আছে এইচবিওর ‘ট্রু ডিটেক্টিভ’ ও নেটফ্লিক্সের ‘ম্যানিয়াক’ বানানোর অভিজ্ঞতা। নতুন বন্ড ছবির চিত্রনাট্যকার দলে আছেন ফিবি ওয়ালার-ব্রিজ। জ্যামাইকা, লন্ডন, ইতালি ও নরওয়েতে এর শুটিং হচ্ছে। 

জিরো জিরো সেভেন ভক্তদের অনেকে জানান, বন্ড প্রযোজক আলবার্ট রমোলো ব্রকোলি ১৯৫৮ সালে ‘নো টাইম টু ডাই’ নামের একটি ছবি নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন। টেরেন্স ইয়াংয়ের পরিচালনায় এটি ‘ট্যাংকফোর্স’ নামেও পরিচিত। তিনি বন্ড ছবি ‘ড. নো’, ‘ফ্রম রাশিয়া উইথ লাভ’ ও ‘থান্ডারবল’ বানিয়েছিলেন।

সূত্র: বিবিসি, রয়টার্স

/জেডএল/এম/এমওএফ/

লাইভ

টপ