১৬ বছর পর ফের ‘ম্যাট্রিক্স’

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০০:০০, আগস্ট ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৮, আগস্ট ২২, ২০১৯

‘ম্যাট্রিক্স’ ছবিতে ক্যারি-অ্যান মস ও কিয়ানু রিভসহলিউডের কল্পবিজ্ঞানধর্মী ফ্রাঞ্চাইজি ‘ম্যাট্রিক্স’-এর চতুর্থ কিস্তি তৈরি হতে যাচ্ছে। এবারও হ্যাকার নিও চরিত্রে যথারীতি থাকছেন বিখ্যাত অভিনেতা কিয়ানু রিভস। আগের তিন পর্বের মতো কালো পোশাক ও কালো চশমায় সুপার হিরো হিসেবে দেখা যাবে তাকে।

‘ম্যাট্রিক্স’-এর গল্পে নিও আবিষ্কার করে মানবতা কৃত্রিম বাস্তবতার ফাঁদে আটকে পড়েছে। সিরিজের আবিষ্কারক দুই বোন লানা ওয়াচোস্কি ও লিলি ওয়াচোস্কি। তবে নতুন ছবির পরিচালক লানা একাই। তিনিই গল্প লেখার পাশাপাশি প্রযোজনা করবেন।

ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স গ্রুপ চেয়ারম্যান টোবি এমারিচ নতুন পর্ব নির্মাণের ঘোষণা দেন গত ২০ আগস্ট। সিরিজটি ফেরায় তিনি যারপরনাই উচ্ছ্বসিত।

২০ বছর আগে ১৯৯৯ সালে মুক্তি পায় প্রথম ‘ম্যাট্রিক্স’। এরপর ২০০৩ সালে আসে ‘দ্য ম্যাট্রিক্স রিলোডেড’ ও ‘দ্য ম্যাট্রিক্স রেভোল্যুশনস’। ছবি তিনটি বক্স অফিস থেকে আয় করে ১৬০ কোটি মার্কিন ডলারেরও বেশি।

২০১৭ সাল থেকে ‘ম্যাট্রিক্স’ সিরিজের চতুর্থ ছবি নির্মাণের গুঞ্জন ছড়িয়ে পড়ে। অবশেষে দুই বছর পর আনুষ্ঠানিক ঘোষণা এলো। আগের তিনটি পর্বের মতোই নতুন ছবিতে থাকছেন অভিনেত্রী ক্যারি-অ্যান মস।

সূত্র: বিবিসি

/জেডএল/এমএম/

লাইভ

টপ