X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আমিরের মেয়ে ইরার অভিষেক পরিচালনায়

বিনোদন ডেস্ক
২৪ আগস্ট ২০১৯, ০০:০০আপডেট : ২৪ আগস্ট ২০১৯, ০০:০৫

ইরা খান ভারতের বিনোদন শিল্পে পা রাখছেন আমির খানের মেয়ে ইরা খান। তবে বাবার মতো অভিনয়ে নাম লেখাচ্ছেন না তিনি। পরিচালক হিসেবে অভিষেক হচ্ছে তার।

ইউরিপিডেসের গ্রিক ট্র্যাজেডি অবলম্বনে ‘মেডেয়া’ নামের একটি মঞ্চনাটক নির্দেশনা দেবেন ইরা। ভারতের বিভিন্ন শহরে এর প্রদর্শনী হবে। এ বছরের ডিসেম্বরে মঞ্চে আসবে এটি।

বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরন আদর্শ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে খবরটি ছড়িয়ে দিয়েছেন। তার দেওয়া তথ্য অনুযায়ী, নাটকটির মহড়া শুরু হবে শিগগিরই।

হিন্দি ছবির পরিবর্তে মঞ্চ দিয়ে শুরু করলেন ইরা। এ প্রসঙ্গে তার কথায়, ‘এ সিদ্ধান্ত নেওয়ার আলাদা কোনও কারণ নেই। শিল্পকলা আমার ভালো লাগে। মঞ্চনাটকের মাধ্যমে নির্দেশক হিসেবে নিজেকে বড় পরিসরে প্রকাশ করার সুযোগ মেলে।’

আমির খান ও ইরা খান এদিকে হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ইরা জানান, অ্যাকশন ছবি ছাড়া কখনও অভিনয়ের তাগিদ পাননি। পর্দার অন্তরালের কাজকেই তিনি প্রাধান্য দিয়েছেন সবসময়। তার কথায়, ‘অভিনয় করার কথা কখনও ভাবিনি। নির্দেশক হিসেবে আরও কিছু গল্প বলতে চাই মঞ্চে।’

ইরার মা হলেন আমিরের প্রথম স্ত্রী রীনা দত্ত। সংগীত বিষয়ে পড়াশোনা করেছেন তিনি। তার ভাই জুনায়েদ বাবার কয়েকটি ছবির সহকারী পরিচালক ছিলেন। ২০১৭ সালে , ‘মাদার কারেজ অ্যান্ড হার চিলড্রেন’ নামের একটি মঞ্চনাটকে কাজ করেছেন।

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা