আবারও ভাঙা-গড়ায় এলআরবি!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৫৭, আগস্ট ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৩, আগস্ট ২৮, ২০১৯

ভাঙা মন নিয়ে তুমি আর কেঁদো না/ সব চাওয়া পৃথিবীতে পাওয়া হয় না/ তুমি কেঁদো না...। আইয়ুব বাচ্চুর কণ্ঠে এলআরবি’র এ গানটি মুছে যাওয়ার নয়।

বরং গানটি আরও অর্থবহ হয়ে উঠেছে সাম্প্রতিক সময়ে, এলআরবি ভক্তদের কাছে। কারণ, আইয়ুব বাচ্চুর অকাল প্রয়াণের পর তার দলের জীবিত সদস্যরা বুঝি ভাঙা-গড়ার খেলায় মেতেছেন।
নতুন খবর, আবারও ভেঙে গেলো ‘নবগঠিত’ এলআরবি। এবার দলটির প্রতিষ্ঠাতা সদস্য স্বপন নিজেই আলাদাভাবে গঠন করলেন নতুন তিন সদস্যকে নিয়ে। যে দলে নেই স্বপ্ন ছাড়া আইয়ুব বাচ্চুর জীবদ্দশার আর কোনও সদস্য।
২৭ আগস্ট দুপুরে ফেসবুকে নিজের প্রোফাইল থেকে এ ঘোষণা দেন এলআরবি’র প্রতিষ্ঠাতা সদস্য বেজিস্ট সাইদুল হাসান স্বপন। জানান, নতুন আয়োজনে দলটিতে ভোকাল হিসেবে যুক্ত হয়েছেন ওয়ারফেইজের সাবেক সদস্য মিজান। নতুন লাইনআপ এমন—ব্যান্ড লিডার ও বেজ গিটার: স্বপন, ভোকাল: মিজান, গিটার: পুষ্প ফেরদৌস এবং ড্রামস: শাহরিয়ার রফিক।
স্বপনের (বাম থেকে দ্বিতীয়) সঙ্গে দলের নতুন সদস্যরাবিষয়টি নিয়ে স্বপন বলেন, ‘বাচ্চু ভাইয়ের আকস্মিক মৃত্যুর পর, ব্যান্ড চলমান রাখার জন্য নানা সিদ্ধান্তে এ মতভেদ। পারস্পরিক শ্রদ্ধাবোধ না থাকা, সবাই ব্যান্ড লিডার হতে চাওয়া, এভাবেই দ্বন্দ্বের শুরু। একপর্যায় রোমেল আমাকে নিয়ে আলাদা হয়ে যায় মনোমালিন্যের কারণে। কিন্তু কেন আমি সরে আসলাম? তা কখনোই (আজ পর্যন্ত ) শামীম, মাসুদ আমার সাথে যোগাযোগ করে জানতে চায়নি!’
গিটারিস্ট মাসুদ আর ম্যানেজার শামীম চলে যাওয়ার পর দলটির সর্বশেষ পুরনো সদস্য ড্রামার ও ভোকাল রোমেলকে কেন বাদ দেওয়া হলো। এ প্রসঙ্গে স্বপন বলেন, ‘এলআরবি ভাঙার অন্যতম কারিগর রোমেল। বাচ্চু ভাই মারা যাবার পর, ব্যান্ড চালু রাখার প্রতিটা ডিসিশনের বিরোধিতা করেছে রোমেল। এছাড়া বিভিন্ন সময় টাকা নিয়ে যে কাউকে এলআরবিতে গান গাওয়ার সুযোগ দেওয়ার কাজও সে করেছে। বাচ্চু ভাই এবং এলআরবির সম্মান রক্ষার্থে তাকে দল থেকে বাদ দিলাম।’
নতুন সদস্যদের প্র্যাকটিস:

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৮ অক্টোবর হঠাৎ মৃত্যুবরণ করেন গিটার লিজেন্ড আইয়ুব বাচ্চু। মূলত এরপর থেকে ব্যান্ডটির কার্যক্রম স্থবির হয়ে পড়ে দলের সদস্যদের মধ্যে মতবিরোধের কারণে। গত ১০ মাসে অন্তত পাঁচ দফা এলআরবি ‘ভাঙা-গড়া’র খবর আসে গণমাধ্যমে।
১৯৯১ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। সঙ্গে ছিলেন মিল্টন আকবর, এসআই টুটুল ও সাইদুল হাসান স্বপন।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ