ন্যায়বিচারের দাবিতে শাহবাগে ‌‘টিম সালমান শাহ’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৫০, সেপ্টেম্বর ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৭, সেপ্টেম্বর ০৬, ২০১৯

আজ (৬ সেপ্টেম্বর) নায়ক সালমান শাহের অকাল মৃত্যুর ২৩ বছর। এ মৃত্যুর রহস্য উন্মোচন হয়নি আজও। শুরু থেকেই এটিকে ‘হত্যাকাণ্ড’ বলে দাবি করে আসছে সালমানের পরিবার ও ভক্তরা।
শুক্রবার বিকালে এই ‘হত্যাকাণ্ড’র ন্যায়বিচারের দাবিতে ‘টিম সালমান শাহ’র ব্যানারে রাজধানীর শাহবাগে মানববন্ধন করেছেন তার ভক্তরা।
মানববন্ধনে ভক্তরা সালমান শাহের হত্যাকারীদের বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানান।
টিম সালমান শাহ এবং সালমান শাহ স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা মাসুদ রানা নকীব বলেন, ‘আমাদের প্রিয় নায়ক সালমানের অকাল মৃত্যু নিয়ে ধূম্রজাল এখনও কাটেনি। এটা আমাদের জন্য হতাশার। মৃত্যুর আগে তিনি নানারকম রাজনীতির শিকার হয়েছিলেন। তার জনপ্রিয়তায় অনেকেই ঈর্ষান্বিত ছিলেন। আমরা মনে করি এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। আমরা এই হত্যার ন্যায়বিচারের দাবি জানাই।’
১৯৯৬ সালের এই দিনে রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই নন্দিত নায়কের লাশ। সে সময় তার বাবা প্রয়াত কমরউদ্দিন আহম্মদ চৌধুরী একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন।
ছেলের মৃত্যু অপমৃত্যু নয় বরং হত্যা করা হয়েছে প্রশ্ন তুলে তিনি ঢাকার সিএমএম আদালতে একটি অভিযোগ করেন। যার সুরাহা হয়নি আজও। ছেলের অকাল মৃত্যুরহস্য উন্মোচনের জন্য এখনও আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন সালমান শাহের মা নীলা চৌধুরী।
আলোচিত এই মামলাটি এখন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) রয়েছে।
৯০ দশকের শ্রেষ্ঠতম নায়ক সালমানের প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। এ অভিনেতা মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার বেশিরভাগই ছিল তুমুল জনপ্রিয় ও ব্যবসাসফল। মাত্র তিন বছরের অভিনয় জীবনে এমন দর্শকপ্রিয়তা চলচ্চিত্র ইতিহাসে বিরল।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ