আফজাল-অপির সঙ্গে যুক্ত হলেন মিতালী মুখার্জীও!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৫, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:২৬, সেপ্টেম্বর ১৪, ২০১৯

টরন্টোতে অপি করিম, মিতালী মুখার্জী, আফজাল হোসেন ও মাসুম রেজাশনিবার (১৪ সেপ্টেম্বর) কানাডার টরন্টোতে উদ্বোধনী মঞ্চায়ন হবে বিশেষ নাটক ‘জনৈক অভিজ্ঞ দম্পতি’। দেশে ও বিদেশে নাটকটি নিয়ে এরমধ্যে তৈরি হয়েছে বেশ আগ্রহ।
কারণ এতে জুটি বেঁধে অভিনয় করছেন আফজাল হোসেন ও অপি করিম। সে লক্ষ্যেই নাটকটির রচয়িতা ও নির্দেশক মাসুম রেজার নেতৃত্বে গেল সপ্তাহে তারা দুজন কানাডার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। সেখানে পৌঁছেই শুরু করেছেন রিহার্সেল। যার মজার মজার নিয়মিত আপডেট সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করছেন মাসুম রেজা।
নাটকটির পোস্টারনাটকটি মঞ্চে ওঠার মাত্র দুদিন আগে (১১ সেপ্টেম্বর) এই নির্দেশক টরন্টো থেকে জানান তাদের সঙ্গে যুক্ত হলেন নন্দিত কণ্ঠশিল্পী মিতালি মুখার্জীও!
মাসুম রেজা বলেন, ‘দিদি (মিতালী মুখার্জী) টরন্টোতে এসেই বললেন আমার জন্যে তোমাদের নাটকে কোনও চরিত্র খালি আছে? আমি বললাম, নাটকে চঞ্চলা বলে একটা চরিত্র আছে কিন্তু তার কাজ মূলত মঞ্চের বাইরে। মিতালীদি বললেন, পার্টটা দাও আমাকে। তারপর মঞ্চে কীভাবে ঢুকতে হয় সেটা আমি দেখবো। আমিও রাজি হয়ে গেলাম। আমিতো চিন্তায় আছি, কোন সময় উনি আবার চঞ্চলা হয়ে সত্যি সত্যি মঞ্চে উঠে পড়েন, কে জানে! তবে এটুকু সত্যি, আমাদের এই নাটকে মিতালীদি’র একটা গান যুক্ত হলো।’
টরন্টো ঢাকা কালচারাল নেটওয়ার্ক প্রযোজিত এই নাটকে দেখা যাবে, এক দম্পতির (আফজাল-অপি) সম্পর্কের টানাপোড়েন। বিয়ের বেশ কিছু সময় পেরিয়ে গেলেও তাদের কোনও সন্তান হয় না। এ নিয়ে দুজনের মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকে। তবে একদিন তারা ঠিক করেন আর ঝগড়া করবেন না। এ জন্য দুজন মিলে শান্তিচুক্তিও করে ফেলেন। সিদ্ধান্ত নেন, আর কোনও সময় ঝগড়া হবে না তাদের। সে জন্য একটি তালিকাও ঝুলিয়ে রাখেন ঘরে। কিন্তু যে দিন তালিকা ঝোলানো হয়, সেদিনই তুমুল ঝগড়া বেধে যায়।
নির্দেশক ও নাট্যকার মাসুম রেজা জানান, টরন্টোতে ‘দ্য বিটস অব বাংলাদেশ’ নামের একটি অনুষ্ঠানে নাটকটি মঞ্চায়নের জন্য আমন্ত্রণ জানানো হয়। পরে এডমন্টনেও আরেকটি প্রদর্শনীর জন্য আয়োজক কর্তৃপক্ষ আমন্ত্রণ জানায়। সেটি হবে ২১ সেপ্টেম্বর। এরপর ২৭ তারিখের দিকে দেশে ফেরার কথা রয়েছে ‘জনৈক অভিজ্ঞ দম্পতি’র।

/এমএম/

লাইভ

টপ