জয়া-প্রসেনজিৎ: একে অপরের প্রসঙ্গে যেমনটা বললেন

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২৪, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৭, সেপ্টেম্বর ১৪, ২০১৯

শুটিংয়ে প্রসেনজিৎ ও জয়ারবিবার- সারাদিন কোনও কাজ নেই। অবসর, আড্ডা আর ভালো ভালো খাওয়া। সেই সাথে একটু–আধটু সম্পর্কের আয়নায় চোখ বুলিয়ে নেওয়া। হতে পারে সেটা নতুন সম্পর্ক কিংবা পুরাতন। ভারতীয়দের কাছে দিনটি এমনই। আর এ দিনকে ঘিরেই নির্মিত হচ্ছে অতনু ঘোষের চলচ্চিত্র ‘রবিবার’।
গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বৃষ্টিভেজা সকালে যার শুটিং শুরু হয়ে গেল দক্ষিণ কলকাতার এক পুরনো বাড়িতে। এতে ছবির অসীমাভের চরিত্রে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও সায়নীর ভূমিকায় আছেন জয়া আহসান।
প্রথম দিনের শুটিং অভিজ্ঞতা বলতে গিয়ে জয়ার প্রশংসা করলেন কলকাতার এই শক্তিমান অভিনেতা।
কলকাতার আনন্দবাজার পত্রিকায় প্রসেনজিৎ বললেন, ‘‘আমি প্রথম যে ছবিতে জয়াকে দেখি, সেটা হলো ‘গেরিলা’। তার পর থেকেই ওর বিভিন্ন কাজ দেখতাম। ওর কাজগুলো ফলো করছিলাম। কারণ তার অভিনয় দক্ষতা অসাধারণ।’’
এদিকে জয়াও জানালেন প্রসেনজিতের সঙ্গে কাজ করা জন্য মুখিয়ে ছিলেন। তার ভাষ্য, ‘বুম্বাদার (প্রসেনজিৎ) সঙ্গে কাজ করার ইচ্ছে বহু দিনের। এত দিনে সেটা হলো!’
বৃদ্ধ বাবা আর প্রবাসী ছেলের গল্প নিয়ে কলকাতার নির্মাতা অতনু ঘোষ তৈরি করেন ‘ময়ূরাক্ষী’। বাবা আর প্রবাসী ছেলের চরিত্রে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও প্রসেনজিৎ।
সংবাদ সম্মেলনে জয়া ও প্রসেনজিৎছবিটি ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। চলতি বছরই এই পরিচালক কাজ করেন ‘বিনিসুতোয়’ চলচ্চিত্রে। যেখানে প্রথমবারের মতো অভিনয় করেছেন বাংলাদেশের মেয়ে জয়া। ছবিটি এখনও মুক্তি পায়নি। আর এ ছবিতে কাজ করতে গিয়েই পরিচালক ঠিক করে ফেলেন পরের গল্পেও জয়াকে চাই।
অতনুর তৃতীয় ছবিতে জুটি হয়ে এলেন প্রসেনজিৎ ও জয়া। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) কলকাতায় আনুষ্ঠানিকভাবে নির্মিতব্য ছবিটির পোস্টার প্রকাশিত হয়। তখনই ছবিটি প্রসঙ্গে সংবাদমাধ্যম জানতে পারে।
এদিকে চলতি বছরের শুরুতে ‘বিনিসুতোয়’-এ জয়া কাজ করেছেন ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে। এরপর জয়া শুটিং করছেন কলকাতার ‘ভূতপরী’তে। সুরিন্দর ফিল্মস ও কোয়েল মল্লিক নিবেদিত এই ছবিটির নাম ভূমিকায় থাকছেন জয়া আহসান।

/এম/এমএম/

লাইভ

টপ