লতার মন্তব্য নিয়ে যা বললেন রানু

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০০:০০, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০৪, সেপ্টেম্বর ১৫, ২০১৯

লতা মঙ্গেশকর ও রানু মণ্ডলজনপ্রিয় হিন্দি গান ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’ রেলওয়ের প্ল্যাটফর্মে গেয়ে রাতারাতি ইন্টারনেট সেনসেশনে পরিণত হয়েছেন রানু মণ্ডল। অসংখ্য মানুষের মন জয় করেছেন তিনি।

কিন্তু যার গান গেয়ে খ্যাতি পেলেন রানু, সেই কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকের এমন একজনের আচমকা খ্যাতিকে ইতিবাচকভাবে দেখেননি। ৮৯ বছর বয়সী এই মেলোডি কুইন মনে করেন– অনুকরণ করে সাফল্য পাওয়া যায়, কিন্তু টিকে থাকা মুশকিল।

লতার এমন মন্তব্যে মোটেও মন খারাপ করেননি রানু। তার কাছে, লতা জ্যেষ্ঠ একজন। ভারতের হিন্দি সংবাদপত্র নবভারত টাইমসকে তিনি বলেন, ‘লতাজির বয়সের হিসাবে আমি তার ছোট। সবসময়ই আমি তার চেয়ে ছোটই থাকবো। ছোটবেলা থেকেই তার গায়কী আমার ভালো লাগে।

রানু মণ্ডলের জনপ্রিয়তা প্রসঙ্গে লতা গত সপ্তাহে সংবাদ সংস্থা আইএএনএসকে বলেন, ‘আমার নাম ও কাজের মাধ্যমে কারও সুবিধা হলে নিজেকে ভাগ্যবতী মনে করি। তবে আমার কিংবা কিশোরদা (কিশোর কুমার), রফি সাহেব (মোহাম্মদ রফি), মুকেশ ভাই ও আশার (আশা ভোঁসলে) গান গেয়ে উচ্চাভিলাষী শিল্পীরা স্বল্প সময়ে আলোচনায় আসতে পারে। কিন্তু এই খ্যাতি টেকে না। তাই প্রত্যেক শিল্পীকে মৌলিক হতে হবে।’

রানু মণ্ডলকে বলিউডে গান গাওয়ার সুযোগ দিয়েছেন সংগীতশিল্পী হিমেশ রেশমিয়া। তার অভিনীত ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর’ ছবিতে রানুর গাওয়া দুটি গান থাকছে।

লতা মঙ্গেশকরকে রানু মণ্ডল অনুকরণ করেছেন বলে মনে হয় না হিমেশের। আইএএনএসকে তিনি বলেছেন, ‘লতাজির মতো কিংবদন্তি কেউ হতে পারবে না। তিনি অতুলনীয়। রানুজি তার সুন্দর পথচলা সবে শুরু করেছেন। আমি মনে করি, লতাজির মন্তব্যকে মানুষ ভুলভাবে ব্যাখ্যা করছে। এটা ঠিক যে, অন্য শিল্পীকে অনুকরণ করে চললে টিকে থাকা যায় না। তবে এটাও সত্যি, কারও কাছ থেকে অনুপ্রেরণা পাওয়াটা জরুরি।’

‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর’ ছবির জন্য গান প্রকাশের অনুষ্ঠানে রানু মন্তব্য করেন, তার সংগীত প্রতিভার মূল্যায়ন হয়েছে অবশেষে। গায়িকা হিসেবে ক্যারিয়ার গড়ার আশা করছেন তিনি। রানু বলেন, ‘রেলস্টেশনে গান গাওয়ার সময় কখনও বুঝিনি এমন সুযোগ আসবে। তবে নিজের কণ্ঠের প্রতি বিশ্বাস ছিল আমার। লতাজির গায়কীতে আমি অনুপ্রাণিত হয়েছি। আগামীতেও কখনও আশা ছাড়বো না।’

রানাঘাট রেলওয়ে স্টেশনে খালি গলায় গান গেয়ে রোজগার করতেন রানু মণ্ডল। তার এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। একইসঙ্গে কপাল খুলে যায় এই সুকণ্ঠীর।

সূত্র: এনডিটিভি
আরও পড়ুন-

‘ডটার অব দ্য নেশন’ খেতাব পাচ্ছেন লতা মঙ্গেশকর

 

/জেডএল/এমএম/

লাইভ

টপ