আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ প্রস্তুত

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৬, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০১, সেপ্টেম্বর ১৮, ২০১৯

অবশেষে প্রকাশ্যে এলো কিংবদন্তি গিটারিস্ট-গায়ক আইয়ুব বাচ্চুর রুপালি গিটার। চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে এখন এটি দেখা যাচ্ছে। আজ (১৮ সেপ্টেম্বর) এর উদ্বোধন করা হবে। পাশাপাশি মোড়টির আইয়ুব বাচ্চু চত্বর নামফলকও উদ্বোধন করা হবে।
স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে।
গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান বাংলা ব্যান্ডের এ জাদুকর। আজও কাটেনি তাকে হারানোর শোক। চট্টগ্রামের কৃতী সন্তান আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে দারুণ এ আয়োজন হাতে নেয় চট্টগ্রাম সিটি করপোরেশন।
জানা যায়, বুধবার সন্ধ্যায় আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকীর এক মাস আগেই ভাস্কর্যটি উদ্বোধন করবেন নগরীর মেয়র আ জ ম নাছির উদ্দীন।
উল্লেখ্য, গত বছর ১৮ অক্টোবর ঢাকায় মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী। ২০ অক্টোবর তাকে সমাহিত করা হয় চট্টগ্রাম নগরীর চৈতন্য গলি কবরস্থানে।
দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবি’র দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আলাদা সুনাম ছিল তার।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ