বিশ্ব শান্তি দিবসে একমঞ্চে কৈলাশ-তাপস-অদিতি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৫৪, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৪৭, সেপ্টেম্বর ১৮, ২০১৯

তাপস, কৈলাশ ও অদিতিএকসঙ্গে মঞ্চ মাতাবেন  কৈলাশ খের, কৌশিক হোসেন তাপস ও অদিতি সিং শর্মা। বিশ্ব শান্তি দিবস উপলক্ষে গানবাংলা টেলিভিশনের আয়োজনে বিশেষ কনসার্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২১ সেপ্টেম্বর।
‘মিউজিক ফর পিস’ অর্থাৎ ‘শান্তির জন্য সংগীত’ স্লোগান নিয়ে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক সংগীতায়োজন করছে গান বাংলা টিভি। তারই ধারাবাহিকতায় বিশ্ব শান্তি দিবসে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিউজিক ফর পিস শীর্ষক’ এ কনসার্ট।
গানবাংলা টিভির জনপ্রিয় সংগীতায়োজন ‘উইন্ড অব চেঞ্জ’-এ ইতিমধ্যেই বাংলা গান কণ্ঠে ধারণ করে শ্রোতাদের চমকে দিয়েছিলেন ভারতীয় সংগীতশিল্পী কৈলাশ খের। এবার ‘মিউজিক ফর পিস’ স্লোগানের স্বপক্ষে দাঁড়িয়ে লাইভ কনসার্টে গাইবেন এ শিল্পী।
অন্যদিকে, বলিউডের প্লেব্যাক গায়িকা হিসেবে সুপরিচিত অদিতি সিং শর্মাও একই আয়োজনে গান করেছেন। এই প্রথম তিনি লাইভ পারফর্মেন্স করতে আসছেন বাংলাদেশে। অন্যদিকে ভারতীয় দুই শিল্পীর সঙ্গে মঞ্চ শেয়ার করবেন বাংলাদেশের ‘তাপস অ্যান্ড ফ্রেন্ডস’ নিয়ে কৌশিক হোসেন তাপস।
এছাড়াও এ আয়োজনে বাদ্যযন্ত্র হাতে পারফর্ম করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মিউজিশিয়ান অ্যামাডিয়াস, শিভামনি, সঞ্জয় দাস, আরশাদ খান প্রমুখ।
আয়োজনটি সম্পর্কে গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস বলেন, ‘‘মিউজিক ফর পিস’ অর্থাৎ ‘শান্তির জন্য সংগীত’ স্লোগান নিয়ে বিশ্বময় গানে গানে শান্তির বার্তা পৌঁছে দেয়ার লক্ষ্যে গানবাংলা টিভির আন্তর্জাতিক সংগীত আয়োজন ‘উইন্ড অব চেঞ্জ’ ইতিমধ্যেই বিশ্বময় সমাদৃত হয়েছে। তারই ধারাবাহিকতায় সুরে সুরে শান্তির বার্তা পৌঁছে দিতে বিশ্ব শান্তি দিবসে এ বিশেষ কনসার্টের আয়োজন করা হচ্ছে।”
গানবাংলা টেলিভিশনের চেয়ারম্যান ফারজানা মুন্নী জানান, আসন সংখ্যা সীমিত হওয়ায় কনসার্টটি সকলের জন্য উন্মুক্ত নয়। কেবলমাত্র আমন্ত্রিত বিশেষ অতিথিরাই এটি উপভোগ করতে পারবেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ভারতীয় উপস্থাপিকা শিনা চৌহান।
দেশি-বিদেশী মিউজিশিয়ানদের সমন্বিত অংশগ্রহণে ‘উইন্ড অব চেঞ্জ’-এর মাধ্যমে দেশীয় সংগীতকে অন্যমাত্রায় পৌঁছে দিয়েছেন কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নী। এ আয়োজনের ‘মিউজিক ফর পিস’ বা ‘শান্তির জন্য সংগীত’-শ্লোগানটির সঙ্গে একাত্মতা পোষণ করে মতামত দিয়েছেন দেশি-বিদেশী নানা মিউজিশিয়ান।
তাদের মতে, যুদ্ধ-বিগ্রহ ও অশান্তির এই পৃথিবীতে কেবল গানই পারে শান্তির খোঁজ দিতে। গানের মাধ্যমে শান্তি অন্বেষণের জন্যই ‘মিউজিক ফর পিস’ শ্লোগানের স্বপক্ষে দাঁড়িয়েছেন তারা।
গানবাংলা টিভির এমন উদ্যোগের স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটির দুই অধিকর্তা তাপস ও মুন্নী সম্প্রতি অর্জন করেছেন ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ও ভারতের অত্যন্ত মর্যাদাপূর্ণ সম্মাননা 'দাদা সাহেব ফালকে এক্সিলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮।

/এমএম/

লাইভ

টপ