X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

মধুমিতায় আজ সালমান-মৌসুমীর ‘অন্তরে অন্তরে’

বিনোদন রিপোর্ট
২৫ সেপ্টেম্বর ২০১৯, ০০:১১আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩২

মধুমিতায় আজ সালমান-মৌসুমীর ‘অন্তরে অন্তরে’ রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে চলছে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’। ১৯ সেপ্টেম্বর জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে এই উৎসবের যাত্রা হয়।
২০ সেপ্টেম্বর উৎসবের প্রথম ছবি হিসেবে দিনব্যাপী প্রদর্শিত হয় সোহানুর রহমান সোহান পরিচালিত সালমান শাহ-মৌসুমীর অভিষেক ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’। এরপর প্রতিদিন একটি করে যথাক্রমে ‘তোমাকে চাই’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’ ও ‘স্বপ্নের পৃথিবী’ প্রদর্শিত হয়।
সেই ধারাবাহিকতায় আজ (২৫ সেপ্টেম্বর) উৎসবের ষষ্ঠ দিন চারটি প্রদর্শনী হবে সালমান শাহ’র আরেক সুপারহিট ছবি ‘অন্তরে অন্তরে’। উৎসব আয়োজক প্রতিষ্ঠান ঢুলি কমিউনিকেশনস জানায়, বেলা ১২টা, ৩টা, সন্ধ্যা ৬টা এবং শেষ শো শুরু হবে রাত ৮টা ৪৫ মিনিট থেকে। টিকিট মূল্য ১০০ ও ১৫০ টাকা।
‘অন্তরে অন্তরে’ মুক্তি পায় ১৯৯৪ সালের ১০ জুন। পরিচালনা করেন শিবলী সাদিক। কাহিনি লিখেছেন ফেরদৌস ও চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। আশা প্রডাকশনস লিমিটেডের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন মেহবুব হোসেন।
এতে সালমান শাহের বিপরীতে অভিনয় করেন তার প্রথম ছবির নায়িকা মৌসুমী। আরও আছেন আনোয়ারা, রাজিব প্রমুখ। ছবিটির সংগীত পরিচালনা করেছেন আলম খান। গীত রচনা করেছেন মনিরুজ্জামান মনির। গানে কণ্ঠ দিয়েছেন রুনা লায়লা, এন্ড্রু কিশোর, আগুন, রিজিয়া পারভিন ও খালিদ হাসান মিলু।
ছবিটির সবক’টি গানই সুপারহিট। গানের শিরোনামগুলো হলো- ও দাদি ও দাদি, কালতো ছিলাম ভালো, এখানে দুজনে নিরজনে, অন্তরে অন্তরে, ও হিরো আই লাভ ইউ এবং ভালোবাসিয়া গেলাম ফাঁসিয়া।
প্রথমবারের মতো অমর নায়ক সালমান শাহর ৪৮তম জন্মদিন (১৯ সেপ্টেম্বর) উপলক্ষে ঢুলি কমিউনিকেশনস আয়োজন করেছে টিএম ফিল্মস নিবেদিত ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’। এই উৎসবের পর্দা নামবে ২৬ সেপ্টেম্বর ‘সত্যের মৃত্যু নাই’ ছবিটির মাধ্যমে।
কেক কেটে উৎসবের উদ্বোধন করেন শাকিব খান প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে সারাদেশে।
৯০ দশকের শ্রেষ্ঠতম নায়ক সালমানের প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। এ অভিনেতা মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার বেশিরভাগই ছিল তুমুল জনপ্রিয় ও ব্যবসাসফল। মাত্র তিন বছরের অভিনয় জীবনে এমন দর্শকপ্রিয়তা চলচ্চিত্র ইতিহাসে বিরল।
১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‌‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়। এরপর থেকেই বাংলা চলচ্চিত্রে ভরসার প্রতিশব্দ হয়ে ওঠেন এ নায়ক। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনে নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই নন্দিত নায়কের লাশ। এ মৃত্যুর রহস্য আজও উন্মোচিত হলো না।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...