আবারও নায়িকা বিতর্কে জাজ

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৫৫, সেপ্টেম্বর ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৫, সেপ্টেম্বর ২৮, ২০১৯

শ্রদ্ধা কাপুর, বাঁধন ও পিয়াজাজ মাল্টিমিডিয়া। দেশের অন্যতম আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান। সমালোচিতও বটে। বিতর্কিত নানা বিষয়ে সামনে এনে সমালোচিত হয়েছে। বিশেষ করে অহেতুক প্রচারণার কৌশলের জন্য সাম্প্রতিক সবচেয়ে বেশি প্রশ্নবিদ্ধ হয়েছে প্রতিষ্ঠানটি।

এবার আঙুল উঠেছে তাদের নতুন ছবি ‘মাসুদ রানা’ নিয়ে। তারা জানিয়েছিল, এতে অভিনয় করছেন বলিউড তারকা শ্রদ্ধা কাপুর। কিন্তু একাধিক সংবাদমাধ্যমে শ্রদ্ধা কাপুর দাবি করেন, বাংলাদেশের কোনও ছবির বিষয় তিনি জানেন না।
অন্যদিকে জাজের ভাষ্য, শ্রদ্ধার সঙ্গে আলোচনা ও সাইনিং মানি পাঠানো হয়েছে।

অবশেষে ২৮ সেপ্টেম্বর জাজ স্বীকার করলো ছবিতে নেই শ্রদ্ধা কাপুর! তবে তাদের মতে, শেষ মুহূর্তের সিডিউল জটিলতায় থাকছেন না শ্রদ্ধা।
প্রতিষ্ঠানটি এক লিখিত বিবৃতিতে বলে, ‘‘মরিশাসে অনুকূল পরিবেশ না থাকায় আমরা শুটিং শুরু করার সিদ্ধান্ত নিয়েছি নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে। যেহেতু ২৭ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত শুটিংয়ের চুক্তি ছিল শ্রদ্ধা কাপুরের সাথে। আমরা তার এজেন্টের কাছে অ্যাডভান্সড সাইনিং মানি পাঠিয়ে দিয়েছিলাম। অন্যদিকে শ্রদ্ধা কাপুর নভেম্বর থেকে বলিউডের অন্য সিনেমাতে শিডিউল দিয়ে রেখেছেন, তাই আমাদের আপকামিং ‘মাসুদ রানা’ (এমআর৯) সিনেমায় ‘সুলতা’ চরিত্রে অভিনয় করতে পারছেন না তিনি।’’

আসিফ আকবর পরিচালিত এ ছবির শুটিং দেরি হওয়ার কারণ হিসেবে তারা জানায়, ‘‘শুরুতে মাসুদ রানার ৫০% শুটিং মরিশাসে হওয়ার কথা ছিল। সেই অনুযায়ী আমরা রেকিও করেছি। কিন্তু মরিশাস শুটিংবান্ধব না হওয়ার কারণে (যেমন উন্নত ক্যামেরা, লাইট, পিস্তল, গুলি ও শুটিং এর আনুষঙ্গিক) আমাদের মরিশাস থেকে সরে এখন সাউথ আফ্রিকা যেতে হচ্ছে। এখন ‘মাসুদ রানা’র শুটিং হবে, বাংলাদেশে ৩০%, সাউথ আফ্রিকা ৪০%, মরিশাস ১০%, থাইল্যান্ড ১০%, ও আমেরিকাতে ১০%। তাছাড়া বাংলাদেশের যৌথ প্রযোজনা নীতিমালা এখন অত্যন্ত জটিল বিধায় আমরা এখনও যৌথ প্রযোজনার জন্য সরকারের কাছে আবেদন করতে পারিনি। এগুলো সময়সাপেক্ষ বিষয়।’

তবে নায়িকাদের চলে যাওয়া বা প্রচারণার কৌশল নতুন কিছু নয় তাদের জন্য।

এর আগে জাজ মাল্টিমিডিয়ার ‘ওলট–পালট’ ছবিতে কাজ করার কথা ছিল পিয়া বিপাশার। দেশের প্রায় সব মিডিয়াতে খবর হয় বিষয়টি। কিন্তু শেষ মুহূর্তে সেখানে থেকে সরে যান পিয়া।
নানা রকম চমকে ভরা ‘দহন’ ছবিতে আসেন আজমেরী হক বাঁধন। ছবিটির মোটরসাইকেল চালানো শেখাসহ নানা ধরনের কার্যক্রমে অংশ নেন তিনি। একের পর এক সংবাদ শিরোনামে আসে ছবিটি। কিন্তু কাজ করেননি বাঁধান। এরপর চলতি বছরে ‘জিন’ ছবিতেও পিয়া বিপাশার অভিনয় করার কথা থাকলেও শেষে তা হয়নি। সর্বশেষ এলো ‘মাসুদ রানা’ সিনেমা সিরিজ।
বিষয়গুলো নিয়ে একাধিকবার কথা হয় জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমউল্লাহ খোকন জানান, নায়িকাদের আগের বিষয়গুলো মিলে যাওয়াটা পরিকল্পিত নয়, কাকতালীয়।
তবে সবশেষ শ্রদ্ধা কাপুরের নাম আসায় প্রশ্নটি আবারও জেগেছে, আদৌ চুক্তিবদ্ধ হন নায়িকারা নাকি প্রচারণার জন্যই এমন কৌশল নিচ্ছে প্রতিষ্ঠানটি?

/এম/

লাইভ

টপ